সব ধাতব বস্তুই আটকে থাকে চুম্বক মানবের শরীরে



Odd বাংলা ডেস্ক: চুম্বক লোহাকে আকর্ষণ করে। মানবদেহেও রয়েছে এই চুম্বকীয় আকর্ষণ, তবে কি তা লোহাকে আকর্ষণ করে? হ্যাঁ, ঠিকই শুনেছেন! তেমনটাই হয়েছে ইউরোপের একটি দেশ বসনিয়ার হার্জেগোভিনা নামক স্থানের স্রেব্রেনিক পৌরসভায়। যেখানে একজন ৬২ বছর বয়সী এক ব্যক্তি বাস করেন। নাম তার মুহিবিজা বুলজুব্যাসিক। 

তার শরীরে রয়েছে অস্বাভাবিক ম্যাগনেটিক পাওয়ার বা চুম্বকীয় আকর্ষণ। যার শক্তিতে তার শরীর অনায়াসে লোহা বা অ্যালুমিনিয়াম সামগ্রী আকর্ষণ করে। তবে নিজের এই চুম্বকীয় শক্তির কথা জানতেন না মুহিবিজা বুলজুব্যাসিক। মাত্র পাঁচ বছর আগে ঘরের কাজ করার সময় একটি পেরেক তার শরীরে লেগে যায়। তিনি হতবাক হয়ে পড়েন নিজের গোপন ক্ষমতার কথা জেনে।


এরপর থেকে বিভিন্ন চামচ, লোহা, ছুরি এবং অন্যান্য রান্নাঘরের সরঞ্জাম। পাশাপাশি রিমোট কন্ট্রোল এবং মোবাইল ফোনের মতো ধাতববিহীন বস্তুও ধরে রাখতে সক্ষম তার শরীর। তিনি সোজা হয়ে দাঁড়িয়ে থাকা অবস্থাতেও সেগুলো আটকে থাকে তার শরীরের চামড়ার সঙ্গে। তিনি মোবাইল ফোনের মতো ধাতববিহীন গ্যাজেটগুলো তার শরীরে সংযুক্ত করে রাখতে পারেন। সবচেয়ে বেশি চুম্বকীয় আকর্ষণ রয়েছে তার বুক, পেট ও পিঠে। ৬২ বছর বয়সী মুহিবিজা বুলজুব্যাসিক বলেন, আমার কোনো ধারণা নেই এটা কী কারণে হচ্ছে? এ নিয়ে আমার মধ্যে তেমন উদ্দপনাও নেই। তবে যখন মানুষ আমার এই চুম্বকীয় ক্ষমতা দেখতে আসে তখন আমার ভালো লাগে। প্রথমবার একটু ভয় পেলেও এখন অভ্যস্ত হয়ে গিয়েছি। 

 মুহিবিজা বুলজুব্যাসিকরের ধারণা, তার শরীরে বিশেষ তরঙ্গ নির্গত হয়। এ কারণেই তার দেহে চুম্বকীয় অবস্থা কাজ করে। এই ঘটনা অস্বাভাবিক বা ক্ষতিকর কিনা নিশ্চিত হতে মুহিবিজা বুলজুব্যাসিক স্থানীয় ডাক্তারের সঙ্গেও কথা বলেছেন। ৪৫ বছর বয়সী ডাক্তার শৈলেন্দ্র শুক্লা জানান, আমি মুহিবিজা বুলজুব্যাসিককে দেখে অবাক হইনি। কারণ আমাদের সবার দেহেই কিছুটা চুম্বকীয় ক্ষমতা রয়েছে। এই চুম্বকীয় শক্তি এমআরআই ও ইসিজি পরীক্ষায় প্রয়োজন হয়।
Blogger দ্বারা পরিচালিত.