পৃথিবীর কোনও শক্তিই লাদাখে ভারতীয় সেনার টহল থামাতে পারবে না



Odd বাংলা ডেস্ক: পৃথিবীর কোনো শক্তি ভারতীয় সেনাকে লাদাখ সীমান্তে টহল দেওয়া থেকে বিরত রাখতে পারবে না বলে সংসদে জানালেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার সংসদে চীনের সঙ্গে সংঘাতের বিষয়ে বিরোধী দলের এক প্রশ্নের জবাবে এমনটি বলেন তিনি। বিরোধীদের অভিযোগ ছিল, লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারতের দখলে থাকা সেনা পোস্টগুলোতে নজরদারি চালাতে বাধা দিচ্ছে চীন। 

 এ দিন রাজ্যসভায় ভারত-চীন সংঘাত নিয়ে বক্তব্য রাখতে গিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেন, পূর্ব লাদাখের যে অংশ মূল সংঘাতের কেন্দ্রস্থল হয়ে উঠেছে, সেখানেও আগের মতোই টহল দেবে ভারতীয় সেনা৷ বিরোধী দলীয় সাংসদ এবং সাবেক প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনির অভিযোগের জবাব দিতে গিয়েই এ কথা বলেন রাজনাথ৷ রাজনাথ বলেন, 'কীভাবে টহল দেওয়া হবে তার স্পষ্ট ব্যাখ্যা রয়েছে এবং এ ভাবেই বছরের পর বছর চলে আসছে৷ 

পৃথিবীর কোনো শক্তি ভারতীয় সেনাকে নজরদারি চালানো থেকে আটকাতে পারবে না৷' রাজনাথ আরো বলেন, বিষয়টি অত্যন্ত সংবেদনশীল এবং এর সঙ্গে কৌশলগত তথ্য জড়িয়ে থাকায় এর থেকে বেশি কিছু বলা সম্ভব নয়৷ যদিও রাজ্যসভার চেয়ারপার্সন ভেঙ্কাইয়া নাইডু রাজনাথকে অনুরোধ করেন, বাছাই করা কয়েকজন সাংসদকে ডেকে একটি পৃথক বৈঠক করে আরো কিছু বিস্তারিত তথ্য জানানোর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.