২০১৫ সাল থেকে ৫৮টি দেশ ঘুরেছেন নরেন্দ্র মোদী, খরচ হয়েছে প্রায় ৫১৮কোটি টাকা


Odd বাংলা ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৫ সাল থেকে মোট ৫৮টি দেশ সফর করেছেন, যার ফলে তাঁর মোট খরচ হয়েছে ৫১৭ কোটি টাকা। রাজ্যসভায় এই প্রশ্ন উত্থাপিত হলে তার লিখিত জবাবে সরকারের তরফে মঙ্গলবার এই তথ্য জানানো হয়েছে। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন বলেছিলেন যে প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়ায় সর্বাধিক ভ্রমণ করেছেন - দুটি দেশই পাঁচবার করে গিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি আরও যোগ করেছেন, প্রধানমন্ত্রী মোদী চিনও সফর করেছেন পাঁচবার। যে চিনের সঙ্গে ভারতের পূর্ব লাদাখের দীর্ঘ ও গুরুতর সীমান্ত অবস্থান মামলা জড়িত রয়েছে। প্রধানমন্ত্রীর পরিদর্শন করা অন্যান্য দেশের মধ্যে রয়েছে সিঙ্গাপুর, জার্মানি, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরশাহী এবং শ্রীলঙ্কা।

সংবাদ সংস্থা পিটিআই-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৫ সাল থেকে তাঁর বিদেশ সফরের ক্ষেত্রে মোট ব্যয় হয়েছে ৫১৭.৮২ কোটি টাকা। এর মধ্যে তাঁর বেশকিছু সফর বহু-দেশ ভ্রমণের অংশ ছিল, বাকিগুলি ছিল এককভাবে দ্বীপাক্ষিক সফর। 

ব্রিকস (ব্রাজিল, রাশিয়া, ভারত, চিন এবং দক্ষিণ আফ্রিকা) শীর্ষ সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রীর শেষ বিদেশ ভ্রমণে গিয়েছিলেন ব্রাজিল (গত বছরের নভেম্বর মাসে)। সে মাসের শুরুতে তিনি থাইল্যান্ডও গিয়েছিলেন। সারা বিশ্বব্যাপী করোনা মহামারি ছড়িয়ে পড়ার কারণে প্রধানমন্ত্রী ২০২০ সালে কোনও দেশ ভ্রমণ করেননি। 
Blogger দ্বারা পরিচালিত.