১৭ সেপ্টেম্বর পিতৃপক্ষের অবসানের সঙ্গে সঙ্গেই শুরু হবে অযোধ্যায় রামমন্দিরের নির্মাণকাজ


Odd বাংলা ডেস্ক: পিতৃপক্ষের শেষ হওয়ার সঙ্গে সঙ্গে হবে অপেক্ষার অবসান। আগামী ১৭ সেপ্টেম্বর পিতৃপক্ষের অবসানের পর শুরু হবে অযোধ্যার রাম মন্দির নির্মাণের কাজ।  প্রসঙ্গত, হিন্দু মতে এই পিতৃপক্ষের অবসানের সময়টিকে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হয়। কারণ এই সময় হিন্দুরা তাঁদের পূর্বপুরুষের প্রতি কৃতজ্ঞতা অর্পণ করে থাকেন। তাই এই সময় কোনও শুভ কাজ করা হয় না।  তাই পিতৃপক্ষের অবসানের সঙ্গেই রামমন্দির নির্মাণের শুভ সূচনা হবে।


শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক, চম্পাত রাইয়ের মতে, দেশের শীর্ষস্থানীয় নির্মাণ সংস্থা লারসেন অ্যান্ড টুব্রো ১২,৮৭৯ বর্গমিটার আয়তনের রাম জন্মভূমি ক্যাম্পাসে এই মন্দিরের ভিত্তি স্থাপনের জন্য প্রস্তুত। সংস্থাটি কোনও পারিশ্রমিক না নিয়েই নির্মাণ কাজ করছে। মন্দিরের ভিত্তি নির্মাণ করতে ভূপৃষ্ঠের প্রায় ১০০ ফুট নীচে প্রায় ১,২০০ স্তম্ভ স্থাপন করা হবে।

এই স্তম্ভগুলি হবে পাথরের এবং কোনও লোহা ব্যবহার করা হবে না। আবার, এই স্তম্ভগুলিতে, ভিত্তিটির আরও একটি স্তর নির্মাণ করা হবে। নির্মাণ সংস্থাটি মুম্বই থেকে মেশিন নিয়ে আসছে এবং হায়দরাবাদ থেকে মেশিনপত্র আনার ব্যবস্থা করা হচ্ছে। ট্রাস্ট মন্দিরের ভিত্তি স্থাপনের জন্য প্রায় ১০০ জন শ্রমিককে নিযোগ করা হবে বলে আশা করা হচ্ছে।

সমস্ত কর্মীদের রাম জন্মভূমি ক্যাম্পাসে প্রবেশের অনুমতি দেওয়ার আগে করোনাভাইরাস এবং থার্মাল স্ক্রিনিং-এর  ব্যবস্থা করা হবে।
Blogger দ্বারা পরিচালিত.