আগামী ২১ সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে স্কুল-কলেজ, বড় ঘোষণা কেন্দ্রের


Odd বাংলা ডেস্ক: সারা দেশজুড়ে মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে স্কুল কলেজ বন্ধ, যার ফলে শিক্ষার্থীদের পড়াশুনোর অনেক ক্ষতি হয়েছে। এই মুহূর্তে সারা দেশে করোনার প্রাদুর্ভাব তুঙ্গে। পাশাপাশি এই মুহূর্তে দেশ এখন আনলক-৪ পর্যায়ে রয়েছে। আনলক-এর প্রক্রিয়াতে, বাস, ট্রেন, মেট্রোর পাশাপাশি ধর্মীয় স্থানগুলিও খোলা হচ্ছে। করোনার কারণে, মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে দেশে স্কুল কলেজ বন্ধ ছিল, যার ফলে শিক্ষার্থীদের পড়াশুনার অনেক ক্ষতি হয়েছে এবং বাড়ি থেকে অনলাইন ক্লাস, ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যত হাপিয়ে উঠছে শিশুরা।  স্কুলটি খোলার অপেক্ষায় রয়েছে। এখন সবই একটা জিনিসেরই অপেক্ষায় রয়েছে যে কবে স্কুল খুলবে। 

যাইহোক,  মনে করা হয়েছিল যে, কেন্দ্রের কেন্দ্রের তরফে জারি করা আনলক ৪ গাইডলাইনটি সহ দেশে স্কুলগুলি চালু করা হবে ১ সেপ্টেম্বর থেকে।  দেশে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা যেভাবে দ্রুত বৃদ্ধি পাচ্ছে তা দেখে কেন্দ্রীয় সরকার আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল। তবে আজ সর্বশেষ পাওয়া খবর অনুসারে, কেন্দ্রীয় সরকারের তরফে একাদশ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ২১ সেপ্টেম্বর থেকে বিদ্যালয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই হরিয়ানার শিক্ষামন্ত্রী স্কুল কলেজ খোলার বিষয়ে একটি বড় বক্তব্য পেশ করেছেন। রবিবার একটি ইভেন্ট চলাকালীন শিক্ষামন্ত্রী কানওয়ার পাল গুর্জার বলেছিলেন যে, হরিয়ানা রাজ্য স্কুল খোলার জন্য সম্পূর্ণ প্রস্তুত। তিনি আরও বলেছিলেন যে, রাজ্য সরকার কেবল কেন্দ্রীয় সরকারের অনুমতি এবং নির্দেশিকার জন্য অপেক্ষা করছে। শিক্ষামন্ত্রী আরও বলেন যে, রাজ্য সরকার লকডাউন চলাকালীন অনলাইন শিক্ষার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করলেও তা তেমন কার্যকর নয়।
Blogger দ্বারা পরিচালিত.