সোনু সুদের ৮০ শতাংশ দৃশ্যই বাদ দেওয়া হয়েছিল, অনেক কষ্ট নিয়ে মর্ণিকর্নিকা ছেড়েছিলেন তিনি


Odd বাংলা ডেস্ক: কঙ্গনা রানাওতের পরিচালনায়, তাঁরই অভিনীত ছবি 'মণিকর্নিকা:দ্য ক্যুইন অব ঝাঁসি' নিয়ে এর আগেও বহু তর্ক-বিতর্ক হয়েছে। ফের সোনু সুদের মন্তব্যে নতুন করে বিতর্ক দানা বাঁধল এই ছবি নিয়ে। সোনু সুদ সম্প্রতি একটি সাক্ষাতকারে জানিয়েছেন, পরিচালক কৃষ যখন এই ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন, তখন তিনি এই ছবির অংশ ছিলেন, এবং ছবির একটি অন্যতম মুখ্য ভুমিকায় অভিনয়ও করেছিলেন। কিন্তু তাঁকে একপ্রকার বাধ্য করা হয়েছিল এই ছবি থেকে বেরিয়ে  আসতে। 


ঠিক কী ঘটেছিল, একটি সাক্ষাৎকারে সোনু জানান, কঙ্গনা তাঁর অনেকদিনের বন্ধু। ছবির প্রথম পরিচালক কৃষের পরিচালনায় অনেকদিন কাজ করার পর সোনু জানতে পারেন যে, কৃষ আর এই ছবির অংশ নন। এরপর কঙ্গনা তাঁর সঙ্গে যোগাযোগ করে জানান যে, তিনি মণিকর্নিকা পরিচালনা করতে চান এর এবিষয়ে সোনুর সাহায্য চান। তখন সোনু বলেন, কৃষকে ফিরিয়ে আনাটা দরকার, কারণ তিনি এই ছবির জন্য অনেক  পরিশ্রম করেছেন। কিন্তু এ কথায় একেবারেই রাজি ছিলেন না কঙ্গনা। কারণ ছবিটি তিনি নিজে পরিচালনা করতে চান বলে জানিয়েছিলেন তিনি। 

এরপর সোনু তাঁকে বলেন ছবির রাশ পাঠাতে, সেখানে তিনি দেখেন সোনুর অভিনীত ৮০ শতাংশ দৃশ্যই কেটে বাদ দিয়ে দেওয়া হয়েছে। কঙ্গনাকে বিষয়টি জানানো হলে, তিনি জানান যে তিনি ছবিটি একটু অন্যরকমভাবে শ্যুট করতে চান। কিন্তু সোনু বুঝতে পারছিলেন যে, বন্ধু হলেও কঙ্গনার সঙ্গে তাঁর মতামতের যথেষ্ঠ ফাঁক থেকে যাচ্ছে। আর সেই কারণেই ছবি ছেড়ে একপ্রকার বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন সোনু। কিন্তু পরে থেকে কঙ্গনা দাবি করেন যে, মহিলা পরিচালকের অধীনে কাজ করবেন না বলেই নাকি সোনু বেরিয়ে এসেছিলেন। কিন্তু অন্যদিকে সোনুর দাবি, তিনি ফারহা খানের পরিচালনায় হ্যাপি নিউ ইয়ার ছবিতে কাজ করেছেন, তাহলে তাঁর মহিলা পরিচালকের সঙ্গে কাজ করতে কেন কোনও সমস্যা থাকবে! মণিকর্নিকার জন্য চার মাস কাজ করেছিলেন সোনু, সেই সময় অন্য কাজের অফারও ছাড়তে হয় তাঁকে, সবমিলিয়ে খুব কষ্ট পেয়েছিলেন বলেও জানান সোনু। 
Blogger দ্বারা পরিচালিত.