যে বাড়িতে এই গাছগুলি থাকে সেই বাড়িতে কখনও ধন-সম্পত্তির অভাব হয়না



Odd বাংলা ডেস্ক: বর্তমান জীবনে টাকা ছাড়া এক পাও চলা সম্ভব নয়। একথাও ঠিক যে টাকা সব কিছু নয়, কিন্তু টাকার প্রয়োজন সবার সেটা অস্বীকার করা যায় না। সবাই চায় প্রচুর টাকার মালিক হতে, অনেক অর্থ উপার্জন করতে। তাই সকলেই দিন রাত এক করে খাটে। কেউ কেউ খাটুনির ফল পায় আবার কেউ পায় না।

কিন্তু বাস্তুশাস্ত্র মেনে চললে আমরা জীবনে অনেক উন্নতি করতে পারি। বাস্তু মতে এমন কিছু নির্দিষ্ট গাছ আছে যা বাড়িতে বসালে আপনার সৌভগ্য ফিরে আসতে পারে। আজ সেই গাছ গুলি নিয়েই আলোচনা করবো। তাহলে জেনে নিন সেই গাছগুলি সম্পর্কে আর নিজের ভাগ্যকে পালতে ফেলুন।

১। কলা গাছ- কলাকে সব সময় শুভ মানা হয়। প্রায় সব পূজোতে কলা ব্যবহার করা হয়। ফলের মতো কলা গাছকেও অত্যন্ত শুভ বলে মানা হয়। আপনি যদি বাড়ির ঈশান কোণে কলা গাছ লাগান তাহলে আপনার এবং আপনার পরিবারের সৌভগ্য ফিরে আসতে বাধ্য।

২। নারকেল গাছ- নারকেলের জল এবং নারকেল যেমন খেতে মিষ্টি ও সুস্বাদু, নারকেল গাছও বাড়ির জন্য শুভ। বাড়িতে নারকেল গাছ থাকলে তা আপনার বাড়িকে ইতিবাচক শক্তিতে ঘিরে রাখে। ফলে আপনার বাড়ি ধন সম্পদে ভরে ওঠে আর সকলে থাকে রোগমুক্ত। বাড়িতে যদি কোন ব্যক্তি রাহু বা কেতুর কারণে সমস্যায় থাকে তাহলে নারকেল গাছের ফলে সব সমস্যা দূর হবে।

৩। তুলসী গাছ- আমরা হিন্দুরা তুলসী গাছকে আরাধ্যা রূপে পুজো করে থাকি। প্রায় সকল হিন্দু বাড়িতেই তুলসী গাছ থাকে। এই গাছ বাড়িতে ইতিবাচক শক্তি বয়ে আনে আর নেতিবাচক সব শক্তিকে দুরে রাখে। তুলসী হল মা লক্ষ্মীর রূপ। এই গাছ বাড়ির পূর্ব দিকে বা ঈশান কোণে লাগানোই ভালো। এই গাছ আপনার বাড়িতে সুখ সমৃদ্ধি বয়ে আনে।

৪। পান গাছ- পান পাতা বিবাহের মতো শুভ অনুষ্ঠানে ব্যবহার করা হয়। আপনি যদি বাড়িতে পান গাছ লাগান তা অত্যন্ত শুভ বলে মানা হয়। এর ফলে আপনার বাড়ি সুখ সমৃদ্ধিতে ভরে উঠবে।

৫। অশ্বগন্ধা গাছ- অশ্বগন্ধার ব্যবহার আয়ুর্বেদ চিকিৎসায় দেখা যায়। চিকিৎসা ছাড়াও এই গাছকে শুভ সূচক মানা হয়। বাস্তু অনুযায়ী এই গাছ ঘরে রাখা খুব শুভ। স্বাস্থের জন্য খুবই উপকারি এটি, সঙ্গে সুখ ও সমৃদ্ধি বয়ে আনে অশ্বগন্ধা।

Blogger দ্বারা পরিচালিত.