অবৈধ প্রেম, 'পাপ' ধুতে গ্রাম পঞ্চায়েতের সামনে বিবস্ত্র স্নান মহিলাকে


Odd বাংলা ডেস্ক: স্বামীর ভাইপোর সঙ্গে প্রেম। সে কথা কোনওভাবে জানাজানি হয়ে যায়। তার শাস্তি স্বরূপ প্রেমিক-প্রেমিকাকে গোটা গ্রামের বাসিন্দাদের সামনে স্নান করার নিদান দিল খাপ পঞ্চায়েত। পঞ্চায়েত সদস্যদের দাবি, 'এতে পাপ ধুয়ে যাবে'। 

এখানেই শেষ হয়নি, সমাজের মূল স্রোতে ফেরার মাশুল হিসেবে দু’জনের কাছ থেকে জরিমানা স্বরূপ আদায় করা হয় ৩১,০০০ এবং ২২,০০০ টাকা। ২০২০ সালের শেষ পর্যায়ে দাঁড়িয়ে ঘটনাটি ঘটেছে রাজস্থানের শিকার জেলায়। তবে আগে এই ধরনের ঘটনা ঘটলে প্রকাশ্যে আসত না বা পুলিশের কাছে অভিযোগ দায়ের হত না। 

এখন মানুষ অন্তত সরব হন। যেমনটা ঘটেছে এ ক্ষেত্রে। মঙ্গলবার পুলিশের কাছে গ্রামেরই একাংশের মানুষ অভিযোগ দায়ের করেছেন খাপ পঞ্চায়েতের সদস্যদের বিরুদ্ধে। জানা গিয়েছে, সানসি সম্প্রদায়ের দু'জন অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ে। তাঁরা সম্পর্কে ভাইপো এবং কাকিমা। ঘটনার কথা প্রথমে চাপা থাকলেও, তা কোনও ভাবে জানাজানি হয়ে যায়। এরপরেই খাপ পঞ্চায়েতের সদস্যরা বিচারসভা বসায়। ডেকে পাঠানো হয় দু'জনকে। অভিযোগ, সেখানেই তাঁদের তীব্র ভর্ৎসনা করা হয়। তারপরে গোটা গ্রামের সামনে 'পাপ' ধোয়ার অছিলায় স্নানের নির্দেশ দেওয়া হয়। জরিমানা করা হয় মোটা টাকা।


Blogger দ্বারা পরিচালিত.