অটল টানেলের ভেতর পাওয়া যাবে 4G মোবাইল পরিষেবা! সৌজন্যে BSNL


Odd বাংলা ডেস্ক: ৯.০২ কিলোমিটার অটল টানেল তথা রোহটাং টানেল সম্প্রতি বিটিএস (বেস ট্রান্সিভার স্টেশন) টাওয়ার স্থাপন করেছে ভারত সরকার নিগম লিমিটেড তথা বিএসএনএল। যার অর্থ হল এবার থেকে অটল টানেলের ভেতর ৪জি পরিষেবাযুক্ত সমস্ত বিএসএনএল ব্যবহারকারীরা টানেল পেরোনোর সময় ২০ থেকে ২৫ এমবিপিএ-এর ইন্টারনেট স্পিড পাবেন। অটল টানেল হল একটি আন্ডারপাস যা, লাহল-স্পিতি জেলার লাহৌল এবং হিমাচল প্রদেশের কুল্লু জেলার মানালিকে সংযুক্ত করে।


বিএসএনএল ৩ রা অক্টোবর নতুন রুটটি চালু হওয়ার পরে টানেলটিতে তার 4G পরিষেবাগুলি হাইলাইট করেছে। কোম্পানির তরফে টুইট করে জানানো হয়েছে, যে তাদের তরফে সুরঙ্গের মধ্যেও 4G স্পিডের ইন্টারনেট পরিষেবা প্রদান করা হবে। বিএসএনএল কর্মকর্তা সুদর্শন কুমার সম্প্রতি জানিয়েছেন যে, অটল টানেলের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় থেকেই সংস্থাকে টেলিকমিউনিকেশন পরিষেবা সরবরাহ করার কথা বলা হয়েছিল।

সঞ্চার নিগম এক্সিকিউটিভস অ্যাসোসিয়েশন(এসএনইএ)-ও টুইট করে জানিয়েছে, 'অটল টানেল আধুনিক ভারতের অন্যতম একটি ইঞ্জিনিয়ারিং চমক। এটি বিএসএনএল যারা অটল টানেলের মধ্যে সেরা কভারেজ সরবরাহ করতে পেরেছে।' অটল টানেলটি হল বিশ্বের দীর্ঘতম হাইওয়ে টানেল এবং এর মধ্যে বিএসএনএল সফলভাবে মোবাইল সংযোগের জন্য বিটিএস টাওয়ার ইনস্টল করেছে। পাশাপাশি আন্ডারপাসটি অন্যতম একটি পর্যটনক্ষেত্র হিসাবেও তুলে ধরা হয়েছে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.