ধর্ষণ রুখতে হলে বাবা-মায়ের উচিত মেয়েদের সঠিক 'সংস্কার' দেওয়া, মন্তব্য করে বিপাকে বিজেপি বিধায়ক


Odd বাংলা ডেস্ক: মঙ্গলবার উত্তরপ্রদেশে হাথরাসে ২০ বছরের দলিত তরুণীর গণধর্ষণের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশজুড়ে। এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই আলটপকা মন্তব্য করে রোশের মুখে পড়লেন উত্তরপ্রদেশের বালিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। তিনি বলেন, দিনের পর দিন ধর্ষণের মতো ঘটনা বেড়ে চলার সঙ্গে শাসনব্যস্থার কোনও সম্পর্ক নেই। একজন মেয়েকে তাঁর মা-বাবা কী সংস্কার দিচ্ছেন, সেই বিষয়টি যথেষ্ট গুরুত্বপূর্ণ।  

এদিন সাংবাদিকরা বিধায়ক সুরেন্দ্র সিং-কে প্রশ্ন করেন দিনের পর দিন যেভাবে ধর্ষণের মতো ঘটনা বেড়ে চলছে, তা থেকে মুক্তির উপায় কী? এর উত্তরে তিনি বলেন, 'বিধায়ক হওয়ার পাশাপাশি আমি একজন শিক্ষকও। এই ধরণের ঘটনা রুখতে মেয়েদের ভাল সংস্কার দিতে হবে মা-বাবাকে। কেবলমাত্র দেশের শাসনব্যস্থা বা ক্ষমতা প্রদর্শন করে রোখা সম্ভব নয়।'

সুরেন্দ্র সিং বলেন, ধর্ষণ রোখা যেমন সরকারের ধর্ম, তেমনই পরিবারের ওপরেও এর দায় বর্তায়। সরকার নিরাপত্তা দেবে অবশ্যই, কিন্তু মা-বাবার উচিত তাঁদের মেয়েকে ভাল সংস্কার দেওয়া। তাঁর মধ্যে মূল্যবোধ এবং নীতিবোধ ঢুকিয়ে দেওয়া বাবা-মায়ের কর্তব্য। সংস্কার এবং সরকার, এই দুইয়ের মিশেলে ভারত আরও সুন্দর হয়ে উঠবে। এর অন্য কোনও বিকল্প নেই।

দেখুন সেই ভিডিও-

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.