জুলাই, ২০২১ সালের মধ্যে দেশের প্রায় ২৫ কোটি মানুষের কাছে পৌঁছে যাবে করোনার ভ্যাকসিন


Odd বাংলা ডেস্ক: আগামী বছর অর্থাৎ ২০২১ সালের জুলাই মাসের মধ্যে দেশের প্রায় ২০ থেকে ২৫ কোটি মানুষের শরীরে ৪০-৪৫ কোটি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হবে- এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। ভারতে প্রতিনিয়ত বেড়েই চলেছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে মানুষকে বাঁচাতে পারে একমাত্র এই ভাইরাসের প্রতিষেধক। আর সেই কারণে যত দ্রুত সম্ভব মানুষের কাছে করোনার টিকা পৌঁছে দেওয়া যায়, সেই চেষ্টাই চালানো হচ্ছে। 

এর আগেও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছিলেন যে, আগামী বছরের শুরুর দিকেই ভারতের বাজারে চলে আসবে করোনার ভ্যাকসিন। ভ্যাকসিন আসার পর তা বন্টন করার বিষয়টিও সমানভাবেই গুরুত্বপূর্ণ। আর সেই প্রসঙ্গে হর্ষবর্ধন বলেন, ভ্যাকসিন বাজারে আসার পর তা আগে কারা কারা পাবেন, তার একটা ফরম্যাট তৈরি করা হচ্ছে। 


কেন্দ্রীয় মন্ত্রী জানান, সরকার এনিয়ে দিন-রাত এক করে কাজ করছে। ভ্যাকসিন চলে এলে তা যাতে সকলের মধ্যে সমানভাবে বন্টন করা যায়, সেই ব্যবস্থা করা হবে। যে বয়সের মানুষদের বা যাদের অগ্রাধিকার দেওয়া হবে সেই তালিকাও প্রস্তুত করা হচ্ছে। স্বাস্থ্যদফতরের তৈরি করা  ফরম্যাটে রাজ্যগুলিকে অগ্রাধিকারের ভিত্তিতে মানুষের তালিকা প্রস্তুত করার ভার দেওয়া হয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.