সকলকে লুকিয়ে নিজেই দিয়েছেন স্পার্ম, ১৭ জন সন্তানের বাবা হয়েছেন এই স্ত্রীরোগ বিশেষজ্ঞ

Odd বাংলা ডেস্ক: অনেকে মহিলাই এমন রয়েছেন, যাঁরা সন্তান ধারণে অক্ষম। বর্তমানে অত্যাধুনিক পদ্ধতিকে কাজে লাগিয়ে অনেকেই কৃত্রিম গর্ভধারণ করে থাকেন। এমনই একজন ডাচ স্ত্রীরোগ বিশেষজ্ঞ জ্যান ওয়াইল্ডসচুট হবু সন্তানের বাবা-মা-কে না জানিয়ে নিজের স্পার্ম ব্যবহার করেছেন বলে জানা গিয়েছে। আর এখনও পর্যন্ত তাঁর ডোনেট করা স্পার্মে ১৭টি সন্তান জন্ম নিয়েছে বলে জানা গিয়েছে। 

প্রসঙ্গত, তিনি আর বেঁচে নেই। তিনি সোফিয়া হাসপাতালে কাজ করেছেন, বর্তমানে জুওয়োলের পূর্বে অবস্থিত এই হাসপাতাল এখন ইসালা নামে পরিচিত। হাসপাতালের তরফে জারি করা একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, নৈতিক দৃষ্টিকোণ থেকে দেখতে গেলে একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ-ফার্টিলিটি চিকিৎসক যিনি একাধারে একজন প্র্যাকটিশনার এবং একজন শুক্রাণুদাতা হিসাবে কাজ করছেন- তা একেবারেই গ্রহণযোগ্য নয়।

হাসপাতালের তরফে ডিএনএ টেস্ট করিয়ে ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞ তাঁর বীর্য ব্যবহার করে যতজন শিশুর জন্ম দিয়েছেন, তাদের মধ্যে ১৭ জনের খোঁজ পাওয়া গিয়েছে। আর সবথেকে বিস্ময়কর ব্যপার হল ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞের প্রথমবার নয়, যখন কোনও স্ত্রীরোগ বিশেষজ্ঞ নিজের বীর্য দান করে সন্তান উৎপাদন করেছেন, এমন নজির আগেও বহুবার পাওয়া গিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.