দিল্লিতে বড়সড় নাশকতার ছক গেল ভেস্তে, পুলিশের জালে ৪ কাশ্মিরী জঙ্গি


Odd বাংলা ডেস্ক: দিল্লিতে হতে পাকরত একটা বড়সড় নাশকতা, কিন্তু সেই পরিকল্পনা বানচাল করে দিয়েছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশে সূত্রে খবর, রাজধানীতে শিবির স্থাপনকারী একদল কট্টর কাশ্মীরি যুবকরা দিল্লিতে একটা বড়সড় হামলার পরিকল্পনা করেছিল।

গোপন সূত্রে খবর পেয়ে, পুলিশের তরফে তাই কড়া পাহারা মোতায়েন করা হয়েছিল, যাতে সন্দেহভাজনদের গতিবিধির ওপর খুব ভাল করে নজরদারি চালানো যায়। আর সেই জন্যই সন্দেহভাজন ৪জনের ওপর কড়া নজরদারি চালানো হচ্ছিল। এই ৪ জঙ্গির একজন ইশফাক মজিদ কোকা। কাশ্মীরে নিহত জঙ্গি বুরহান কোকার বড়দা। বুরহান কোকা হল আনসার গাজওয়াত-উল-হিন্দের প্রাক্তন প্রধান। জম্মু-কাশ্মীরে আল-কায়দার একটি শাখা হল এই গাজওয়াত-উল-হিন্দ। বাকি তিন জন যথাক্রমে আলতাফ আহমেদ ডর, মুস্তাক আহমেদ গনি ও আকিব সফি।


প্রসঙ্গত, গত ২৯ এপ্রিল শোপিয়ানের মেলহোরা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে আরও দুই জঙ্গির সঙ্গে নিহত হয় আনসার গাজওয়াত উল হিন্দের প্রধান বুরহান কোকা। তার মৃত্যুর পর তার বড়দা ইশফাক মজিদ কোকাও আনসার গজিওয়াত-উল- হিন্দে যোগ দেওয়ার পরই শুরু হয় জঙ্গি কার্যকলাপ। ধৃতদের কাছ থেকে চারটি অত্যাধুনিক পিস্তল ছাড়াও ১২০ রাউন্ড গুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.