ডেনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে কে? কী বলছে সমীক্ষা


Odd বাংলা ডেস্ক: আগামী ৪ বছর হোয়াইট হাউসে থাকবেন কে, ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন? মার্কিন নির্বাচনের আগে সকলের মনে এখন এই একটা প্রশ্নই ঘুরে-ফিরে আসছে। ইতিমধ্যেই মার্কিন নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। হোয়াইট হাউসে আগামী চার বছর শাসন চালাবে কে, তা জানা এখন কেবল সময়ের অপেক্ষা। আগামী ৩ নভেম্বর মার্কিন নির্বাচনের আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি-র তরফে করা একটি সমীক্ষায় উঠে এসেছে নির্বাচনের একটি সম্ভাব্য ফলাফল। 

যেখানে দেখা গিয়েছে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তুলনায় কিছুটা হলেও এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। সমীক্ষা বলছে জো বাইডেন ৫০ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন এবং প্রায় ১০ শতাংশ কম ভোটে পিছিয়ে ট্রাম্প। সমীক্ষায় আরও উঠেছে এসেছে যে, বিগত নির্বাচনে ট্রাম্প যেখানে ফ্লোরিডা, অ্যারিজোনা, জর্জিয়া-সহ বেশ কয়েকটি স্টেটসে যেখানে প্রেসিডেন্ট ট্রাম্প এগিয়ে ছিলেন, এবারের সমীক্ষা সেইসব জায়গায় এগিয়ে রয়েছেন জো বাইডেন। 


প্রসঙ্গত, এখনও পুরোপুরি সুস্থ হননি করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই আগামী সপ্তাহে ডেমোক্র্যাট রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেনের সঙ্গে ভার্চুয়াল বিতর্ক সভায় অংশ নিতে পারবেন না ট্রাম্প। বৃহস্পতিবার একথা জানাতেই উদ্যোক্তারা তাঁর জন্য ভার্চুয়াল বিতর্ক সভা বাতিল করেছে। ফক্স নিউজকে ট্রাম্প জানিয়েছেন, 'জো বাইডেনের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেব না।' রাষ্ট্রপতির স্বাস্থ্যের কথা ভেবেই ভার্চুয়াল সভার আয়োজন করা হয়েছিল বলে জানিয়েছেন উদ্যোক্তারা। কিন্তু ট্রাম্পের অসম্মতিতে বাতিল করা হল সেই ভার্চুয়াল সভা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.