আর সপ্তাহ বা বছর নয়, এবার সারাজীবনের জন্য কাউকে MUTE করতে পারবেন হোয়াটসঅ্যাপে


Odd বাংলা ডেস্ক: কোনও গ্রুপে যোগ দেওয়ার পরই হাজার খানেক মেসেজ আসে, তখন হয়তো মনে হয়, কোনও ব্যক্তিকে বা সেই গ্রুপকে মিউট করে দেওয়ার প্রয়োজন পড়ে। এতদিন পর্যন্ত কোনও ব্যক্তি বা গ্রুপকে সর্বোচ্চ এক বছরের জন্য ব্লক করা যেত, যা নিয়ে ক্ষোভও প্রকাশ করেছিলেন ব্যবহারকারীরা।  কিন্তু এবার সেই সেই সময়সীমা আর থাকছে না।  কারণ ব্যবহারকারীরা এবার থেকে কোনও ব্যক্তি বা গ্রুপকে চিরকালের মতো মিউট করে দিতে পারেন। 

এতদিন পর্যন্ত মিউট করার সময় ছিল ৮ ঘণ্টা, এক সপ্তাহ এবং ১ বছর। কিন্তু আর এবার থেকে সেই সময়সীমা রইল না। ব্যবহারকারীদের এবার এই সমস্যা থেকে চিরতরে মুক্তি দিল হোয়াটসঅ্যাপ। বিগত কয়েক মাস ধরেই এই নিয়ে কাজ চালিয়ে যাচ্ছিল হোয়াটসঅ্যাপ। আর এবার সেই লক্ষ্যে সফল হয়ে ১ বছরের জায়গায় তা সারা জীবনের জন্য কোনও ব্যক্তি বা কোনও গ্রুপ চ্যাট মিউট করার অপশন নিয়ে হাজির হয়েছে বিশ্বের সর্ববৃহৎ ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। 

WABetaInfo-র তরফে সম্প্রতি এই খবর প্রকাশিত হয়েছে। সংস্থার তরফে আরও জানানো হয়েছে যে, আপাতত হোয়াটসঅ্যাপ-এর 2.20.201.10 ভার্সনেই কাজ করছে এই বিশেষ ফিচার। অর্থাৎ আপাতত কেবল নতুন ইউজারদের জন্যই এই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। তবে যাঁরা পুরনো ব্যবহারকারী, তাঁদের এই মুহূর্তে নতুন ভার্সান আপডেট করার কোনও প্রয়োজন নেই, কারণ শীঘ্রই পুরনো ব্যবহারকারীদের জন্যো এই ফিচার ডেভেলপ করবে হোয়াটসঅ্যাপ। 
Blogger দ্বারা পরিচালিত.