বিশ্বব্যাপী প্রতি ১০ জনের মধ্যে ১ জন মানুষ করোনায় আক্রান্ত হতে পারে, সতর্ক করল WHO


Odd বাংলা ডেস্ক: সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরী অবস্থার প্রধান বলেছেন, সর্বোত্তম অনুমান এটাই ইঙ্গিত করে যে, যে বিশ্বব্যাপী প্রতি ১০ জনের মধ্যে ১ জন মানুষ করোনাভাইরাস দ্বারা সংক্রামিত হতে পারেন! এখনও পর্যন্ত সারা বিশ্বে যে পরিমাণ পজিটিভ কেস ধরা পড়েছে, তার থেকেও প্রকৃত সংখ্যাটা ২০ গুণ বেশি বেশি হতে পারে! এই সম্ভাব্য ভবিষ্যদ্বাণী করে বিশ্ববাসীকে একপ্রকার সতর্ক করল হু। হু জানিয়েছে, এর ফলে আরও কঠিন সময় ঘনিয়ে আসতে পারে। 

ডক্টর মাইকেল রায়ান,কোভি-১৯-কে কেন্দ্র করে বিশ্বব্যাপী হু-এর ৩৪ সদস্যের একজিকিউটিভ বোর্ডের একটি বিশেষ অধিবেশনে বক্তব্য রাখার সময় বলেন, শহর থেকে গ্রামাঞ্চলে এবং বিভিন্ন গোষ্ঠীর মধ্যে পরিসংখ্যান পরিবর্তিত হয়, তবে শেষ পর্যন্ত এর অর্থ হল  'বিশ্বের সংখ্যাগরিষ্ঠই এখন ঝুঁকিতে রয়েছে।' তিনি আরও বলেন,যে এই করোনা মহামারীটি বাড়তে থাকবে, তবে সংক্রমণকে দমন করতে এবং জীবন বাঁচাতে প্রয়োজনীয় সরঞ্জামগুলি তাঁদের কাছে রয়েছে। তিনি আরও যোগ করেছেন যে, করোনার জেরে মৃত্যু অনেকটাই এড়ানো গিয়েছে এবং ভবিষ্যতে আরও অনেক প্রাণও বাঁচানো যাবে। 


মাইকেল রায়ান আরও বলেন,বিশ্বের মোট জনসংখ্যার ১০ শতাংশ এ পর্যন্ত করোনায় আক্রান্ত। অন্যদিকে  ইওরোপে মৃত্যুর সংখ্যা বেড়েছে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় করোনা আক্রান্ত বেড়েছে। সে তুলনায় আফ্রিকা এবং পশ্চিম প্যাসিফিক অঞ্চলের অবস্থা কিছুটা ইতিবাচক।  
Blogger দ্বারা পরিচালিত.