অন্ধ্রের পর এবার উত্তরাখণ্ড, স্কুল খোলার পরেই করোনা আক্রান্ত শিক্ষকরা!


Odd বাংলা ডেস্ক:
গত  ২ নভেম্বর থেকে স্কুল চালু করা হয়েছিল উত্তরাখণ্ডে। আর তার পাঁচ দিনের মধ্যেই ৫টি ব্লকের ৮৪টি স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল সেরাজ্যের সরকার। স্কুল খোলার জেরে নতুন করে ৮০ জন শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ার খবর আসার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


প্রসঙ্গত অন্ধ্রপ্রদেশেও পুনরায় স্কুল চালু করার পরই সেরাজ্যের প্রায় ৮৬৯ জন শিক্ষকের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে, যদিও অন্ধ্র সরকার এখনও স্কুল বন্ধের সিদ্ধান্ত নেয়নি। অন্যদিকে, উত্তরাখণ্ড সরকারের তরফে যে অঞ্চলে মামলাগুলি চিহ্নিত করা হয়েছিল, সেখানে দ্রুত স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অমিত নেগী ১৩টি জেলার জেলা ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দিয়েছেন অন-ডিউটি ​​স্কুল শিক্ষকদের কোভিড-১৯  পরীক্ষা করতে। 

উত্তরাখণ্ড ছাড়াও অসম ও অন্ধ্র প্রদেশের মতো আরও অনেক রাজ্যে গত ২ নভেম্বর থেকে স্কুল পুনরায় চালু করা হয়েছিল। অন্ধ্রপ্রদেশে শিক্ষকদের মধ্যে ৮২২ টি ইতিবাচক মামলা রয়েছে। সরকার অবশ্য আবারও স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়নি। কর্তৃপক্ষ অবশ্য দৃঢ়তার সঙ্গে জানিয়েছে যে নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার কারণ স্কুল খোলা নয়। কিন্তু এত সংখ্যক শিক্ষক একসঙ্গে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি কোথাও গিয়ে পুনরায় স্কুল খোলার বিষয়েই ইঙ্গিত দেয়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.