বাবা কা ধাবা: ইউটিউবারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করল দিল্লি পুলিশ


Odd বাংলা ডেস্ক: চোখের জলে কাটছিল দিন, বিক্রি হত না কোনও খাবার, অবশেষে এক ইউটিউবারের হাত ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় দিল্লির বাবা কা ধাবা।আসতে থাকে প্রচুর উৎসুক জনতা। লাইন পড়েযায় দোকানের বাইরে, সেই সঙ্গে আসতে শুরু করে অনুদান। কিন্তু যে ইউটিউবারের দৌলতে তাঁর এত নাম হল, সেই গৌরব ওয়াসনের বিরুদ্ধএ থানায় অভিযোগ দায়ের করলেন 'বাবা কা ধাবা'-র মালিক কান্তা প্রসাদ। 

আর সেইমতো, প্রতারণার অভিযোগে ইউটিউবার গৌরবের বিরুদ্ধে মামলা দায়ের করল দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে 'বাবা কা ধাবা'-র জন্য অনুদান সংগ্রহ করার নামে কয়েক লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে। গত ৩১ অক্টোবর গৌরবের বিরুদ্ধে মালব্য নগর থানায় অভিযোগ দায়ের করেন 'বাবা কা ধাবা'-র মালিক কান্তা প্রসাদ। সেই অভিযোগের ভিত্তিতেই মামলা দায়ের করল দিল্লি পুলিশ।

এক বিবৃতিতে দিল্লি পুলিশ জানিয়েছে, কান্তা প্রসাদ বলেছেন, মালব্য নগর মার্কেটের বিপরীতে 'বাবা কা ধাবা' নামে একটি স্টল রয়েছে। অক্টোবরে গৌরব ওয়াসন নামে এক ব্যক্তি তাঁর কাছে এসে বলেন, পরিচিতি বাড়ানোর জন্য একটি ভিডিও তৈরি করবেন। সোশ্যাল মিডিয়ায় 'স্বাদ অফিসিয়াল' নামে একটি অ্যাকাউন্টের মাধ্যমে সেই ভিডিও পোস্ট করে সাধারণ মানুষের কাছ থেকে অনুদান চান গৌরব। 

ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়। বহু মানুষ 'বাবা কা ধাবা'-য় আসতে শুরু করেন। কান্তা প্রসাদের অভিযোগ, গৌরব ইচ্ছাকৃতভাবে অনুদানের জন্য তাঁর নিজের ও পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও মোবাইল নম্বর দিয়েছেন এবং এভাবে তিনি লক্ষ লক্ষ টাকা সংগ্রহ করেন। কিন্তু কান্তা প্রসাদকে সেই টাকা দেওয়া হয়নি। 

পুলিশ আরও জানিয়েছএন, অভিযোগ মোতাবেক শুরু হয়েছে তদন্ত এবং  ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে মিডিয়ার সামনে এমনকি সোশ্যাল মিডিয়াতেও গৌরব তাঁ বিরুদ্ধএ ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং তিনি জানিয়েছেন তিনি তাঁর সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্ট সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন এবং তিনি এও বলেছেন যে, তাঁর কাছে আসা সমস্ত টাকা তিনি কান্তা প্রসাদকে দিয়ে দিয়েছেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.