অবশেষে হোয়াইট হাউস ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প, মিলল ইঙ্গিত


Odd বাংলা ডেস্ক: হোয়াইট হাউস ছাড়বেন ডেনাল্ড ট্রাম্প। তবে যদি আনুষ্ঠানিকভাবে জো বাইডেনকে বিজয়ী করা হয় তাহলেই তিনি হোয়াইট হাউস ছাড়বেন বলে জানান তিনি। প্রসঙ্গত, নির্বাচনের পর থেকেই ভোট জালিয়াতির অভিযোগ করে যাচ্ছেন ট্রাম্প। যদিও এই দাবির পক্ষে কোনও প্রমাণ দেখাতে পারেননি তিনি।

আর এরই মধ্যে মার্কিন সংবাদমাধ্যমগুলি জো বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ঘোষণা করেছে। এমনকি বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাও বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু তবুও বাইডেনকে বিজয়ী মানতে নারাজ ট্রাম্প। নির্বাচনে হেরে যাওয়ার পরও কোনভাবেই নিজের পরাজয় স্বীকার করছেন না তিনি।

এর আগে বাইডেনের হাতে ক্ষমতা হস্তান্তরে সম্মতি জানিয়েছিলেন ট্রাম্প। তিনি বলেছিলেন, ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া দেখাশুনার দায়িত্বে থাকা সংস্থার 'যা করার প্রয়োজন করুক'। তবে নিজের পরাজয়ের ব্যাপারে সম্প্রতি ট্রাম্পের সুর কিছুটা নরম হতে দেখা গিয়েছে। প্রেসিডেন্ট নির্বাচন সম্পর্কে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, বাইডেন আগামী ২০ জানুয়ারি শপথ নেওয়ার আগে অফিস ছাড়বেন তিনি। 

দ্বিতীয়বার মার্কিন প্রেসিডেন্টের সিংহাসনে বসার চেষ্টায় কোনও ত্রুটি রাখেননি তিনি। কিন্তু তারপরেও বাইডেনের কাছে হারতে হয়েছে তাঁকে। ফলে একবারের মেয়াদ শেষ করেই তাঁকে হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে। ইলেকটোরাল কলেজ ভোটের মাধ্যমেই হোয়াইট হাউসের বিষয়টি নিশ্চিত হয়। আগামী ১৪ ডিসেম্বর জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হবে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, বাইডেন এখন পর্যন্ত ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়েছেন আর ট্রাম্প পেয়েছেন ২৩২টি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.