করোনা ভ্য়াকসিন সম্পর্ক যাবতীয় তথ্য এবার পেতে পারবেন অ্যাপের সাহায্যেই, আসছে Covin App


Odd বাংলা ডেস্ক: এখন চারিদিকে কেবল একটাই প্রশ্ন আর তা হল, কবে আসবে করোনার ভ্যাকসিন। যদিও বর্তমানে একাধিক ভ্যাকসিন ডেভেলপ করা হলেও, তার গুণগত মান নিয়ে একাধিক প্রশ্ন উঠছ। তবে ভারতের মতো বিরাট জনসংখ্যাবিশিষ্ট দেশে প্রত্যেকটা মানুষের কাছে করোনার ভ্যাকসিন পৌঁছে দেওয়াটা খুবই চ্য়ালেঞ্জিং। তবে এই চ্যালেঞ্জকে সফল করতে কোভিন অ্যাপ (Covin App) নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে ভারত সরকার। 

করোনার ভ্য়াকসিন সম্পর্কিত যাবতীয় তথ্য এই অ্যাপে উপলব্ধ থাকবে। জানা গিয়েছে এই অ্যাপে করোনার টিকাকরণ প্রক্রিয়া, টিকা বন্টন, বিতরণ, সংরক্ষণ এবং টিকাদানের সময়সূচী সম্পর্কিত সমস্ত বিষয় থাকবে। শুধু তাই নয়, এই অ্যাপে থাকবে রিয়েল টাইম ডাটা, যেখান থেকে জানা যাবে, এখনও পর্যন্ত কতজন ভ্যাকসিন পেয়েছেন, কতগুলি ভ্যাকসিন কেনা হয়েছে এবং তার মধ্যে কতগুলি ভ্যাকসিন পাওয়া এখনও বাকি আছে। এমনকি টিকা নেওয়ার জন্য নথিভুক্ত ব্যক্তিদের অবগত করতে পারবে এই অ্যাপ। 

তাছাড়া কোথায় পাওয়া যাবে করোনার টিকা, কখন , কবে বা কতবার নিতে হবে টিকা, এসম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই অ্যাপেই। পাশাপাশি টিকাদান পর্ব সম্পন্ন হলে এই অ্যাপের মাধ্যমেই মিলবে সার্টিফিকেট, যা সংগ্রহ করা যাবে ডিজি লকারের মাধ্যমে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.