সমীক্ষা বলছে, বাংলার মানুষের কাছে মুখ্যমন্ত্রী হিসাবে প্রথম পছন্দ মমতা বন্দোপাধ্যায়


Odd বাংলা ডেস্ক: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আর মাত্র মাস ছয়েক বাকি। তার তার মধ্যেই বঙ্গে বিজেপি শাসন চালাতে ভারতীয় জনতা পার্টির তরফে শুরু করা হয়েছে জোর তোরজোর। তেব রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে নভেম্বরেই সিনোভাম রিসার্চ প্রাইভেট লিমিটেডের তরফে আয়োজিত একটি  পর্যায়ক্রমিক সমীক্ষায় উঠে এসেছে আকর্ষণীয় তথ্য। বিভিন্ন বিভাগের জন্য ৩১০০ জন উত্তরদাতাকে জিজ্ঞাসাবাদ করে তাদের মধ্যে ৭৯ শতাংশ উত্তর দিয়েছেন যে, যদি আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়কেই তাঁদের পছন্দ। 

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, তবে ১১ শতাংশের বিরাট ব্যবধানে রয়েছেন তিনি। এমনকি যখন উত্তরদাতাদের প্রশ্ন করা হয়েছিল যে, কে পশ্চিমবঙ্গের আশা-আকাঙ্ক্ষা বোঝেন, তখন ৭৯ শতাংশ মানুষ জবাব দিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। অন্যদিকে ২০ শতাংশেরও কিছু বেশি উত্তরদাতী বেছে নিয়েছেন নরেন্দ্র মোদীকে। 

উত্তরদাতাদের যখন জিজ্ঞাসা করা হয়েছিল, দিলীপ ঘোষ, বাবুল সুপ্রিও, রাহুল সিনহা, মুকুল রায় এং তথাগত রায়- এই ৫ বিজেপি নেতার মধ্যে, মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যকে সঠিক নেতৃত্ব দিতে পারেন কে? তার উত্তরে ৪৩ শতাংশ উত্তরদাতারা উপরের তালিকার কারওর নামই নেননি। 

পাশাপাশি উত্তরদাতাদের ৭১ শতাংশ মনে করেন শেষ দশ বছরে কৃষিক্ষেত্রে রাজ্যে বিরাট উন্নয়ন ঘটেছে, এরপর ৬৯ শতাংশ মানুষ মনে করেন শিক্ষাক্ষেত্রে গত ১০ বছরে ব্যপক উন্নতি হয়েছে এবং ৬৪ শতাংশ মানুষ মনে করেন মমতা জমানায় স্বাস্থ্যক্ষেত্রে বিরাট উন্নতি হয়েছে। তৃণমূল কংগ্রেসের বিশ্বাস, মানুষ কেবল মোদীকে দেখে নয়, রাজ্যের উন্নয়নমূলক কাজক্রম দেখে মমতা বন্দোপাধ্যায়কে ভোট দেবেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.