পুলওয়ামায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে মৃত ২ সন্ত্রাসবাদী, প্রাণ বাঁচাতে আত্মসমর্পন এক জঙ্গির


Odd বাংলা ডেস্ক: রাতভোর গুলির লড়াই চলল জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায়। শুক্রবার পুলিশ জানিয়েছেন গোলাগুলিত মারা গিয়েছে ২ সন্ত্রাসবাদী। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের পাম্পোরের লালপোরা এলাকায় তল্লাশি অভিযান চালায় নিরাপত্তাবাহিনি। 

পুলিশ সূত্রে খবর, তল্লাশি অভিযান চালানোর সময়ে নিরাপত্তা বাহিনিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করতে শুরু করে সন্ত্রাসবাদীরা। পাল্টা গুলি ছোঁড়ে নিরাপত্তা বাহিনিও। গোলাগুলি চলার সময় দুজন সাধারণ নাগরিক গুরুতর জখম হন বলে খবর, তাদের দ্রুত হাসপাতাল ভর্তি করা হয়। তাঁদের মধঅযে একজনের মৃত্যু হয়েছে বলে খবর। 

জঙ্গিরা বৃহস্পতিবার রাত ১১ টার দিকে যুদ্ধবিরতি লঙ্ঘন করে। নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি চালালেও মধ্যরাতে ফের অভিযান বন্ধ হয়ে যায়। শুক্রবার সকাল ৭টার দিকে একজন জঙ্গির মৃতদেহ ঘরের ভিতরেই উদ্ধআর করা হয়, যেখানে আরও ২-৩জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। অপর এক জঙ্গিকে শৌচাগারে লুকিয়ে থাকতে দেখা গিয়েছিল এবং পরে সে সুরক্ষা বাহিনীর কাছে আবেদন করে এবং নিজেরে নিরস্ত্র বলে দাবি করে এবং আত্মসমর্পণ করে।

আত্মসমর্পণকারী জঙ্গির নাম খমর সুলতান মীর, পাম্পোরের বাসিন্দা এই জঙ্গি গত সেপ্টেম্বর থেকেই নিখোঁজ ছিল। জেরা সে দাবি করে যে ১ সেপ্টেম্বর থেকেই সে জঙ্গিদের দলে নাম লিখিয়েছে।

মীরকে এনকাউন্টার সাইট থেকে গ্রেফতার করে হেফাজতে নেওয়া হয়েছিল। একটি ভিডিওতে, সে নিজের সহিংসতার পথে যোগ দেওয়ার জন্য কিছু অনৈতিক উপাদান দ্বারা বিপথগামী হওয়ার কথা স্বীকার করেছিল। সুরক্ষা বাহিনির কাছে আত্মসমর্পণ করার সময়ে জঙ্গিটি আরও জানিয়েছে, সহিংসতা ও সন্ত্রাসবাদের পথটির একটি কুৎসিত পরিণতি রয়েছে যা অনেক মানুষের জীবনকে ধ্বংস করে দিতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.