দীর্ঘ সাড়ে সাত মাস পর রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন, জেনে নিন বিস্তারিত


Odd বাংলা ডেস্ক: করোনা ভাইরাসের জেরে যখন স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন, তখন অন্যান্য গণপরিবহনের মতোই বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন পরিষেবাও। প্রায় সাড়ে সাত মাস পর অবশেষে চালু হওয়ার পথে লোকাল ট্রেন। তবে এবার আর আগের মতো স্বাভাবিক নয়। 

আগামী ১১ নভেম্বর থেরে রোজ ১৮১ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারতীয় রেল এবং রাজ্য প্রশাসনের বৈঠকে। এর মধ্যে শিয়ালদহ ডিভিশনে চলবে ১৪৪ জোড়া ট্রেন। হাওড়া ডিভিশনে চলবে ৫০ জোড়া। বাকি ট্রেনগুলি খড়গপুর ডিভিশনে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে খবর। আরও জানা গিয়েছে যে, ট্রেনের সংখ্যা কমলেও তার জন্য নতুন টাইমটেবিল নয়, পুরনো টাইম টেবিল অনুসারেই চলবে ট্রেন। 

প্রসঙ্গত, লকডাউনের আগে স্বাভাবিক পরিস্থিতিতে কেবলমাত্র হাওড়া ও শিয়ালদহ ডিভিশনেই প্রতিদিন চলত প্রায় দেড় হাজার লোকাল ট্রেন। এ ছাড়া মেল, এক্সপ্রেস, সুপার ফাস্ট, স্পেশ্যাল ট্রনের জন্য হাওড়া-শিয়ালদহ স্টেশনে একটা জনসমাগম ছিল চোখে পড়ার মতো। করোনার সংক্রমণ এড়িয়ে কী ভাবে স্টেশনের ভিড় সামাল দেওয়া হবে, তা আলোচনার মাধ্যমে ঠিক করা হবে বলে জানা গিয়েছে। এ ছাড়া যাত্রীদের ট্রেনে ওঠানামা, ট্রেনে বসা বা দাঁড়ানোর জন্যই বা কী ব্যবস্থা নেওয়া হবে, সেসব বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.