সমস্ত কোভিড স্বাস্থ্যবিধি মেনেই পর্যটকদের অভ্যর্থনা জানাতে প্রস্তুত ভূস্বর্গ কাশ্মীর

Odd বাংলা ডেস্ক: পর্যটনশিল্প পুনরুদ্ধারের জন্য শীতের মরশুমে প্রস্তুতি নিচ্ছেন ভূস্বর্গ কাশ্মীরের ট্যুর অপারেটররা। সম্প্রতি সেখানে করোনার সংক্রমণ কমতে থাকায় এবারের শীতে পর্যটকদের ফিরিয়ে আনা সম্ভব হবে বলে ,আশা করছেন সংশ্লিষ্ট অপারেটররা।

ট্যুর অপারেটর শওকত জানান, 'আমরা সবাই জানি করোনার কারণে বিশ্বব্যাপী বাণিজ্য কীভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি উন্নতির সঙ্গে সঙ্গে আমরা আশা করছি যে পর্যটনশিল্প আগের অবস্থায় ফিরে আসবে।' পর্যটনশিল্পকে পুনরুদ্ধারের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে তিনি বলেন পরিস্থিতি নতুন করে আবার স্বাভাবিক হবেই। এর জন্য তাঁরা ট্যুরিজম বিভাগের সঙ্গে কাজ করছেন এবং রোড শো ও বাণিজ্য মেলায় অংশ নিয়েও এর উন্নতি করতে চান বলে জানান। 

সম্প্রতি মহারাষ্ট্রের ট্যুর অ্যান্ড ট্র্যাভেল অপারেটররা জম্মু ও কাশ্মীরের পর্যটন বিভাগের সহায়তায় একটি 'আনলক কাশ্মীর পর্যটন অভিযান' শুরু করেছে। এর জেরেই মুম্বইয়ের প্রায় ৭০০ জন ট্র্যাভেল অপারেটর এবং কয়েকজন লেখক ও সাংবাদিক কাশ্মীর সফরে এসেছিলেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, জম্মু ও কাশ্মীরে এখনও পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ৭০০।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.