রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষে করছেন রূপান্তরকামী ডাক্তার! পরিস্থিতির শিকারে করুণ পরিণতি


Odd বাংলা ডেস্ক: ট্রাফিক সিগনালে বা পার্কে তালি মেরে টাকা চান যাঁরা, তাঁরা কিনা আবার উচ্চশিক্ষিত?! একথা শুনে এমন অভিব্যক্তি নিশ্চয় আপনারও হল? তবে সত্যিই কি এমনটা হতে নেই? ওঁরা মানেই 'অশিক্ষিত'-একথা আগে থেকে ভেবে নেওয়ার ভুল করাটা হয়তো উচিত নয়। কিন্তু তাঁদের মধ্যে যদি কেউ উচ্চশিক্ষিত হন তাহলে আজকের দিনে দাঁড়িয়ে তাঁর যে কি করুণ পরিণতি হতে পারে, তার প্রমাণ মিলল মাদুরাইয়ের রাস্তায়। 

একজন রূপান্তরকামী ডাক্তারকে মাদুরাইয়ের রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষাবৃত্তি করতে দেখা গিয়েছে। জানা যায়, ২০১৮ সালে মাদুরাই গভর্নমেন্ট মেডিকেল কলেড থেকে এমবিবিএস পড়া শেষ করেছেন তিনি। কিন্তু সমাজের কাছ থেকে মেলেনি স্বীকৃতি। আজ পরিস্থিতির শিকার হয়ে আজ তাঁর এমনই করুণ পরিণতি। 

বাকি পাঁচজনের মতো তাঁরও স্বপ্ন ছিল সমাজের বুকে মাথা উঁপু করে বাঁচার। চেয়েছিলেন মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়ায় কাজ করতে। চিরাচরিত প্রথা ভেঙে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু সে স্বপ্ন স্বপ্নই রয়ে গেল তাঁর। 

পড়াশোনা শেষ করেই লিঙ্গ পরিবর্তন করেন তিনি, আর তারপরই সমাজের মানুষগুলির নোংরা চেহারা প্রকট হয় তাঁর সামনে। যে হাসপাতালে তিনি কাজ করছিলেন, সেখান থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। এরপর থেকেই হিজড়েদের দলে ভিড়ে গিয়ে ভিক্ষাবৃত্তি করতে শুরু করেন তিনি। 

এরপর এক মহিলা পুলিশের সঙ্গে দেখা হয় তাঁর, তিনিই তাঁর জীবনকাহিনি শুনে প্রথমে বিশ্বাস করতে পারেননি। তারপর সবটা জানতে পেরে তিনি তাঁর ডাক্তারির কাগজপত্র পুনরুদ্ধারের কাজে নেমেছেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.