চরম ব্যর্থ চিনের টিকা, তাই এবার ভারতের টিকার দ্বারস্থ হল ব্রাজিল


Odd বাংলা ডেস্ক: প্রথমে চিনা টিকার বরাত দিয়েছিল ব্রাজিল। কিন্তু কাজের বেলায় মুখ পোড়াল চিন, কারণ চিনের তৈরি সেই টিকা কার্যত ব্যর্থ প্রমাণিত হয়েছে। আর এই পরিস্থিতিতে ভারতের দ্বারস্থ হল ব্রাজিল। শনিবার থেকে ভারতে শুরু হতে চলেছে করোনা টিকাকরণ কর্মসূচী।আর তার আগেই ভারতের দ্বারস্থ হল ব্রাজিল।একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, বিশেষ বিমান পাঠানো হচ্ছে ভারতে, যার সাহায্যে ভারত থেকে ভ্যাকসিন দেশে নিয়ে যেতে চাইছে ব্রাজিল।
 
সূত্রের খবর, কমপক্ষে দুই মিলিয়ন ডোজের জন্য আবেদন করেছে ব্রাজিল। মুম্বইতে যে পাঠানো হয়েছে বিমান। জানা গিয়েছে, তাতে রয়েছে বিশেষ তাপমাত্রা যার মাধ্যমে সঠিকভাবে ভ্যাকসিন সংরক্ষণ করা যাবে। চলতি সপ্তাহের মধ্যেই ব্রাজিল ভারত থেকে ভ্যাকসিন দেশে নিয়ে যেতে চায়। এই বিষয়ে দুই দেশের সরকারের মধ্যে আলোচনা হয়েছে। কত দ্রুত এই প্রক্রিয়া শুরু করা যায়, তার সে বিষয়ে আলোচনা হয়েছে বলে খবর।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো চলতি সপ্তাহেই চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেখানে ব্রাজিলে ভ্যাকসিন পাঠানোর আবেদন করেন তিনি। সেরাম ইনস্টিটিউট যে কোভিশিল্ড প্রস্তুত করছে, সেই ডোজ দুই মিলিয়ন চেয়েছে ব্রাজিল। ভারতে হতে চলা গণটিকাকরণে যাতে কোনও ভাবেই প্রভাব না পড়ে, সেই দিকেও নজর রাখা উচিত বলে জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.