ত্বক সুন্দর রাখবে যে ৯টি খাবার

Odd বাংলা ডেস্ক: সুন্দর ত্বক কে না চায়। তবে মসৃণ ও উজ্জ্বল ত্বকের জন্য শুধু যত্ন করলেই হবে না। খাওয়াদাওয়ায়ও আনতে হবে পরিবর্তন। আমাদের চারপাশেই এমন কিছু খাবার আছে, যা ত্বক ও চুলের উপকারে জাদুকরী ভূমিকা পালন করে।

আলমন্ড

আলমন্ড আপনার ত্বক, নখ আর চুলকে স্বাস্থ্যকর রাখবে।  স্কিন ময়েশ্চারাইজ রাখতে আলমন্ডের বিকল্প নেই। এ ছাড়া বয়সের ছাপ কমাতে আলমন্ড অনেক উপকারী।

ব্রোকলি

ব্রোকলিতে যে ভিটামিন 'সি' ও  কোলোজেন রয়েছে, তা স্কিনের জন্য অনেক জরুরি। ব্রোকলি খেলেই আপনার ত্বক থাকবে মসৃণ ও সুন্দর।

গাজর

গাজরে প্রচুর পরিমাণে ভিটামিন 'সি' রয়েছে। এ ছাড়া যে কোলাজেন উপাদান রয়েছে, তা ত্বকের জন্য অনেক ভালো। গাজর খেলে অনেক দিন পর্যন্ত আপনার ত্বক টানটান থাকে।

অ্যাভোকাডো

অ্যাভোকাডোতে ভিটামিন 'ই' ও প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। এ ছাড়া যে প্রাকৃতিক তেল রয়েছে, তা স্কিনের জন্য ভালো।

চকোলেট

চকোলেট আমাদের সবার পচ্ছন্দ। চকোলেট স্কিন হাইড্রেট রাখে, সেই সঙ্গে স্কিনকে সুন্দর রাখে।

দই

ত্বকের উপকারে টক দইয়ের কোনো বিকল্প নেই। টক দই ব্যবহার করলে দেখা যায়, চেহারায় বয়সের ছাপ পড়ে না। আপনার ত্বককে সুন্দর রাখবে টক দই।

টমেটো

টমেটোতে লাইকোপিন নামের যে উপাদান রয়েছে, তা শরীরের জন্য ভালো। টমেটো খেলে একদিকে যেমন টানটান থাকে স্কিন, অন্যদিকে চেহারায় বয়সের ছাপ কমায় টমেটো।

গ্রিন টি

গ্রিন টিতে যে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, তা স্কিনের জন্য ভালো। প্রতিদিন গ্রিন টি খেলে স্কিনে রিংকেল কমে না, সেই সঙ্গে টানটান থাকে।

কফি

কফিতে অ্যান্টি-এজিং উপাদান রয়েছে, যা ত্বক ভালো রাখে। তবে খুব বেশি কফি খেলে হিতে বিপরীত হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.