রাজ্যে ২০ লক্ষেরও বেশি ভোটার বাড়ল, উল্লেখযোগ্যভাবে বেড়েছে তৃতীয় লিঙ্গের ভোটার


Odd বাংলা ডেস্ক: রাজ্যে বিধানসভা ভোটের আগে ভোটার বাড়ল ২০ লক্ষ ৪৫ হাজার ৫৯৩ জন।শুক্রবার ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।নির্বাচন কমিশনের প্রকাশিত তালিকা অনুযায়ী রাজ্যে মোট ভোটার হয়েছে ৭ কোটি ৩২ লক্ষ ৯৪ হাজার ৯৮০। প্রসঙ্গত, উল্লেখযোগ্যভাবে বেড়েছে তৃতীয় লিঙ্গের ভোটার।

রাজ্যের ২৯৪টি বিধানসভার মোট ভোটার সাত কোটি ৩২ লক্ষ ৯৪ হাজার ৯৮০।মোট পুরুষ ভোটার ৩ কোটি ৭৩ লক্ষ ৬৬ হাজার ৩০৬ জন।মোট মহিলা ভোটার হল ৩ কোটি ৫৯লাখ ২৭ হাজার ৮৪ জন। মোট তৃতীয় লিঙ্গের ভোটার হল ১৫৯০ জন।

মোট ভোটার বেড়েছে ২০ লক্ষ ৪৫ হাজার ৫৯৩জন।মোট ভোটার বাদ গিয়েছে ৫ লক্ষ ৯৯ হাজার ৯২১ জন। মোট সংশোধন হয়েছে ১৪ লক্ষ ৪৫ হাজার ৬৭২ জন।মোট ২.০১ শতাংশ ভোটার বেড়েছে।

২০২০-এর ১৮ই নভেম্বর থেকে ভোটার তালিকা সংশোধন ও নতুন নাম নথিভুক্তকরণের কাজ শুরু হয়েছিল। সেই সময়সীমার মধ্যেই মোট ভোটার বেড়েছে ২০ লক্ষ ৪৫ হাজার ৫৯৩ জন। 

এদিকে আবার আগামী সপ্তাহেই রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসার সম্ভাবনা। শুক্রবার মুখ্য নির্বাচনী আধিকারিক দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন। যে বৈঠককে ফুল বেঞ্চ আসার আগে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে নির্বাচন কমিশন জানিয়েছে এখনো পর্যন্ত যদি কেউ ভোটার তালিকায় নাম তুলতে চান বা কোন কিছু সংশোধন করতে চান তাহলে তা করা যাবে অফলাইন ও অনলাইনে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.