প্রথম সারির করোনা যোদ্ধাদের পাশাপাশি পড়ুয়াদেরও বিনামূল্যে দিতে হবে টিকা, উঠল দাবি


Odd বাংলা ডেস্ক: পড়ুয়াদেরও বিনামূল্যে দিতে করোনার ভ্যাকসিন। এমনটাই দাবি জানাল ইন্ডিয়ান ন্যাশানাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন। শনিবার সেই ঐতিহাসিক দিন, যেদিন দেশজুড়ে শুরু হচ্ছে করোনা টিকাকরণ অভিযান।এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যনে দেশ জুড়ে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী মোদী। আর তারপরই শুরু হবে দেশ জুড়ে টীকাকরণ কর্মসূচী। 

আর এরই মধ্যে পড়ুয়াদের বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার দাবি তুললেন ইন্ডিয়ান ন্যাশানাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা। ইতিমধ্যে অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট দিগ্বিজয় সিং চৌতালা ইতিমধ্যে এই বিষয়ে দাবি জানিয়েছে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারকেও ইতিমধ্যে চিঠি দিয়েছেন চৌতালা। যেখানে হরিয়ানার পড়ুয়াদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার বিষয়ে মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানানো হয়েছে।

উল্লেখ্য, দেশের সমস্ত মানুষকে টীকা দেওয়া হবে। আর এটাই হবে বিশ্বের সবথেকে বড় ভ্যাক্সিন ড্রাইভ, কারণ ভারতের মত বিপুল জনসংখ্যার মানুষকে ভ্যাক্সিন দেওয়া হবে বিশ্বে প্রথমবার।সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ৩০০৬ টি জায়গা ভ্যাক্সিন দেওয়ার জন্য চিহ্নিত করা হয়েছে। সবগুলি জায়গায় ভার্চুয়ালি কানেক্ট করা থাকবে, যখন লঞ্চ হবে। প্রথম দিনেই প্রত্যেকটি সেশন সাইটে ১০০ জনকে করে ভ্যাকসিন দেওয়া হবে। টিকাকরণ প্রক্রিয়া শুরুকে স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন “the beginning of the end” বলে চিহ্নিত করেছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.