পৃথিবীতে ৫টি জায়গা যেখানে 'মাধ্যাকর্ষণ শক্তি' কাজ করে না

Odd বাংলা ডেস্ক: পৃথিবীর মাধ্যাকর্ষণ শক্তির জেরে পৃথিবী সবকিছুকে নিজের দিকে আকর্ষণ করে। কিন্তু পৃথিবীতে এমন অনেক জায়গা রয়েছে, যেখানে পৃথিবীর মাধ্যাকর্ষণ শক্তি কাজ করে না। ভারতেই রয়েছে এমন দুটি জায়গা-জেনে নিন-

১. রিভার্স ওয়াটারফাল - ভারত

‘কাভালশেট পয়েন্ট’ নামে একটি রহস্যময় জলপ্রপাত মহারাষ্ট্রের সিংহাগড় দুর্গের কাছে অবস্থিত। এই জলপ্রপাতটি ওপর থেকে নীচে নামার পরিবর্তে আকাশে চলে যায় এবং এর নেপথ্যের কারণটি অজানা।

২.ম্যাগনেটিক হিল - ভারত

বিজ্ঞানীরা ধরে নিয়েছেন যে এই পাহাড়টির একটি মহাকর্ষ ক্ষেত্র রয়েছে যা প্রতি ঘন্টা প্রায় ২০ কিলোমিটার গতি টানতে পারে। আপনি যদি এই স্লোপে আপনার গাড়ীটিকে নিউট্রালভাবে পার্ক করেন, তবে এটি ঠিক যেমন রয়েছে তেমনই থাকবে। অন্য যে কোনও ঢালুতে, আপনার গাড়িটি দ্রুত পাহাড় থেকে নীচে নেমে যাবে।

৩. মাউন্ট আরাগাটস - টার্কি

তুরস্কের সীমানা থেকে মাত্র ৩০কিলোমিটার দূরে অবস্থিত মাউন্ট আরগাটস একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র হয়ে উঠেছে। এখানে, গাড়িগুলি তাদের মোটর ব্যবহার না করেই উপরে উঠতে পারে এবং নদীর প্রবাহ মাধ্যাকর্ষণ শক্তির বিপরীতে বয়।হয়।

৪. দ্য মিস্ট্রি স্পট- আমেরিকা

এটি আমেরিকার অন্যতম জনপ্রিয় গুপ্তস্থান। এই জায়গাটি সান্টা ক্রুজ অঞ্চল থেকে ১৫০ ফুট দূরে একটি জঙ্গলে অবস্থিত। পদার্থবিজ্ঞান এবং মাধ্যাকর্ষণ আইন সম্পর্কে কারো উপলব্ধি নিয়ে এখানে প্রশ্নোত্তর করা হয়, কারণ পর্যটকরা মহাকর্ষকে অস্বীকার করার মতো বিষয়ের অভিজ্ঞতা অর্জন করে।

৫. অরেগন ভর্টেক্স - আমেরিকা

মাধ্যাকর্ষণ পাহাড় অপটিক্যাল ইলিউশনের মতো আকর্ষণীয় প্রভাবের কারণে ১৯৩০-এর দশক থেকে এটি একটি বড় পর্যটকদের আকর্ষণ। এই জায়গার অন্যতম প্রধান আকর্ষণ হ'ল "উচ্চতা পরিবর্তন" যেখানে দুটি লোকের উচ্চতা তার অবস্থানের উপর নির্ভর করে পরিবর্তিত হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.