বীর্য দিয়ে তৈরী হয় রান্নাও!

Odd বাংলা ডেস্ক: বীর্য সম্পর্কে অনেক কথা ছড়িয়ে চতুর্দিকে। বীর্য শুধুমাত্র পুষ্টিকর নয়, এটিতে একটি চমৎকার জমিন এবং আশ্চর্যজনক রান্নার বৈশিষ্ট্য রয়েছে। সূক্ষ্ম ওয়াইন বীর্য স্বর জটিল এবং গতিশীল। বীর্য উৎপাদন খুব সস্তা হলেও বেশিরভাগ ক্ষেত্রেই বাড়ি ও রেস্তোরাঁগুলিতে পাওয়া যায় না। এই ইতিবাচক গুণাবলী সত্ত্বেও, বীর্য একটি খাদ্য হিসাবে অবশেষে উপেক্ষিত। বীর্য একটি আকর্ষণীয় উপাদান যা প্রত্যেকটি খাবারকেই আপনার কাছে আকর্ষণীয় করে দিতে পারে।
১. বীর্য ডিপ্রেশন বা অবসাদ কমায় একটি গবেষণায় দেখা গিয়েছে, মহিলাদের মধ্যে অবসাদ কমাতে সাহায্য করে বীর্য। কীভাবে গবেষকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন? তাঁরা দেখেছেন, যে সব মহিলা ওরাল সেক্স বা আনপ্রোটেকটেড সেক্স করেন, তাঁদের মধ্যে অবসাদ কম।
 
২. মহিলাদের প্রজনন ক্ষমতা বাড়ায় বীর্য। বিজ্ঞানীরা বলছেন, বীর্যের প্রোটিন মহিলাদের মস্তিষ্কে হরমোন্যাল সিগনাল পাঠায়। এর ফলে মহিলাদের শরীরে যে হরমোন নিঃসৃত হয়, তা ওভিউলেশনে সাহায্য করে।

৪. বীর্যে ত্বক ভাল থাকে! বিজ্ঞানীরা বলছেন, বীর্যে জিঙ্ক থাকে প্রচুর পরিমাণে। সঙ্গে ভিটামিন সি, কোল্যাজেন, অ্যামাইনো অ্যাসিড। যৌবন ধরে রাখার সেরা উপাদান এগুলিই। একটি সংস্থা ‘‘স্পারমাইন’’ নামে একটি ফেসিয়াল ক্রিমও বানিয়ে ফেলেছে।

৫. সবথেকে শেষে সবথেকে উদ্ভট তথ্য। বীর্য দিয়ে রান্না নিয়ে একটি আস্ত রেসিপি বই-ই বেরিয়ে গিয়েছেন। বইয়ের নাম ‘‘ন্যাচরাল হারভেস্ট আ কালকশন অফ সিমেন বেস্‌ড রেসিপিজ’’।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.