এবার আর গলদঘর্ম নয়, দিল্লির মতো শুষ্ক গ্রীষ্ম অনুভূত হবে কলকাতায়!


Odd বাংলা ডেস্ক: গলদঘর্ম নয় বরং রূপ বদলে এবার শুষ্ক চেহারা নেবে গ্রীষ্ম। দিল্লির মতো পরিস্থিতি তৈরি হবে শহর কলকাতায়। এমনটাই জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।গোটা মার্চ জুড়ে দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া চলবে।যার জেরে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে ৪১ ডিগ্রি পর্যন্ত।চলতি সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া,পুরুলিয়া,পশ্চিম মেদিনীপুর,ঝাড়গ্রাম,পশ্চিম বর্ধমান, বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলার পূর্বাভাস রয়েছে। বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। তাপমাত্রার পাশাপাশি অস্বস্তি বাড়াচ্ছে বাতাসের এই আপেক্ষিক আর্দ্রতার আধিক্য। আর এর জেরেই শুষ্ক গরমে নাজেহাল হচ্ছে বঙ্গবাসী। 

মৌসম ভবন আগেই জানিয়েছিল, এই বছর রেকর্ড গরম থাকবে সারা ভারতে। কলকাতার বর্তমান পরিস্থিতিও প্রায় সেই ইঙ্গিতই দিচ্ছে। বসন্তেই 'অগ্নিবান' ছুড়ছে প্রকৃতি। আপাতত গোটা মার্চ জুড়েই এই পরিস্থিতি বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.