হুডখোলা জিপ দূরস্ত,নেই হুইলচেয়ারও,একপায়ে ২ কিমি পথ হেঁটে মনোনয়ন জমা দিলেন প্রার্থী


Odd বাংলা ডেস্ক: নন্দীগ্রামে এক পায়ে আখাত পাওয়ার পর থেকে হুইল চেয়ারেই যাতায়াত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কিন্তু প্রচারের ঢক্কানিনাদ, হুডখোলা গাড়ি তো দূরে থাক নেই একটা হুইলচেয়ারও। এক পায়ে ২ কিলোমিটার হেঁটে মনোনয়ন জমা দিলেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন বিধানসভার SUCI প্রার্থী কালীচরণ এক্কা। 

কয়েক বছর আগে ফুটবল খেলতে গিয়ে এক পায়ে আঘাত পান কালীচরণবাবু। ফুটবল খেলতে গিয়ে যে জীবনের ওপর এমন বিপদ নেমে আসবে বুঝতে পারেননি। চিকিৎসকদের পরামর্শ মতো বাদ দিতে হয় তাঁর ডান পা। একদিকে টানাটানির সংসার, তার মধ্যে হুইলচেয়ার যেন বিলাসিতা। অভিযোগ, সরকারের কাছে আবেদন করেও হুইলচেয়ার পাননি তিনি। এরপর থেকেই এক পা এবং একটি লাঠির ওপর ভর করেই যাবতীয় কাজ করেন তিনি। এইভাবেই কৃষিকাজ করে সংসার চালান তিনি।

প্রার্থী হওয়ার পর থেকে তিনি সকাল থেকে সন্ধ্যে পর্যন্ত তপন বিধানসভার বিভিন্ন এলাকা প্রচার করে চলেছেন। এইভাবে এক পায়ে হেঁটেই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছেন তিনি। কালীচরণ এক্কা বলেন, 'আমি প্রতিদিন ১০ কিলোমিটারের বেশি হাঁটাচলা করি। এভাবেই ভোটপ্রচার করছি, মনোনয়ন জমা দিয়েছি।' আরও জানান, ভোটে জিতে বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কাজ করতে চান। একইসঙ্গে, পিছিয়ে পড়া মানুষদের জন্য কাজ করতে চান বলেও জানান বিশেষ ক্ষমতাসম্পন্ন এই প্রার্থী। তপন বিধানসভার পাশাপাশি বালুরঘাট ও কুমারগঞ্জ বিধানসভার SUCI প্রার্থীরা বুধবার মনোনয়ন জমা দেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.