বহু ছেলেকে নিজের বুক দুধ খাইয়েছেন মহিলা! তাতেই কোটিপতি!

Odd বাংলা ডেস্ক: বাচ্চা হোক বা বয়স্ক সকলকেই ডাক্তার দুধ খেতে বলেন। কারন হাই প্রটিন বা পুষ্টিকর খাদ্যগুলির মধ্যে দুধ শ্রেষ্ঠতম পর্যায়ে রয়েছে। বিশেষ করে পশ্চিমের দিকে সাধারনত যারা শরির চর্চা করে থাকেন তাদের মধ্যে দুধ খাদ্য তালিকার মধ্যে খুব গুরুত্বপূর্ণ। তাদের বিশ্বাস অন্যান্য প্রানিদের দুধের থেকে নারীদের বুকের দুধে কিছু বিশেষ পুষ্টি উপাদান রয়েছে। 

আর সেই বিশ্বাসের সুযোগ নিয়েই আজ কটিপতি হয়েছেন পশ্চিমের এক মহিলা। ভাবছেন এটা কিভাবে সম্ভব ? বুকের দুধ কি সত্যিই বিক্রি করা যায় ? আজ তাহলে তুলে ধরবো আপনাদের সামনে এমন এক সত্য যা শুনলে হয়তো আপনার রাতের ঘুম উড়ে যাবে।

রাফেলা ল্যাম্পরুউ নামের এক মহিলা যার বয়স ২৪ বছর, থাকেন সাইপ্রাসে। ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে যে মাত্র ৭ মাসের মধ্যে মহিলাটি কোটিপতি হয়েছেন নিজের বুকের দুধ বিক্রি করে। সেগুলো কিনেছেন বহু বডি বিল্ডাররা।

৭ মাস আগে এক পুত্র সন্তানকে জন্ম দেন রাফেলা। জন্ম দেওয়ার পর বাচ্চাটিকে নিয়মিতি দুধো খাওয়াতেন তিনি। কিন্তু তিনি লক্ষ্য করেন যে তাকে খাওানোর পরও অনেক দুধ নষ্ট হয়ে যাচ্ছিল। তাই জন্য নিজের বুকের অতিরিক্ত দুধ অন্য কাজে লাগাবার কথা ভাবেন তিনি।

অসমর্থ মায়েদের দুধ দান করা দিয়ে শুরু তার যাত্রা ঃ যে সমস্ত মায়েরা নিজের বাচ্চাদের দুধ খাওয়াতে অসমর্থ ছিল তাদের নিজের দুধ দিতে শুরু করেন রাফেলা। তিনি প্রথমে সমাজসেবার মাধ্যমেই এই কাজটি শুরু করেছিলেন। বহু শিশুকে তিনি তার দুধ দান করেছেন।

চাহিদা বাড়ার সাথে সাথে শুরু হয় ব্যবসা: লোকেরা এই ব্যাপারে জানতে পারে এবং তার দুধ কেনার কথা বলায় রাফেলা রাজি হয়ে যান। প্রথমত তিনি লোকাল কিছু মানুষকেই তা বিক্রি করেছিলেন, কিন্তু ধীরে ধীরে ক্রেতার সংখ্যা বাড়ায় তিনি ঠিক করেন যে তা দিয়ে ব্যবসা শুরু করার কথা। অবশেষে তিনি তা বিক্রি করেন।

রাফেলা লিটার হিসেবে বিক্রি করা শুরু করেন তার বুকের দুধ। তার বুকের দুধ খেয়ে বেশ খুশি হয় প্রচুর কাস্টমার। ফলে আরও বাড়তে থাকে তার দুধের সেল, প্রতিদিন অনেক অর্ডার আসে। একটা সময়ের পরে অনলাইনেও নিজের বুকের দুধ বিক্রি করা শুরু করেন তিনি। প্রতি লিটার হিসেবে তার বুকের দুধের দাম ১ ইউরো, যা ইন্ডিয়ান কারেনসিতে প্রায় ৮০ টাকায় গিয়ে দাড়ায়।

বডি বিল্ডাররা নিয়মিত ভাবে পান করেন তার দুধ ঃ রাফেলা দেখেন যে শিশুর মায়েদের থেকে বডি বিল্ডারদের তার দুধের প্রতি বেশী আগ্রহ। তারা বলেন যে তার দুধে প্রটিনের পরিমান অনেক বেশি, যা অন্যান্য সম্পূরক খাদ্যের থেকে আরও ভালো। বডি বিল্ডাররা নিয়মিত অনলাইনে অর্ডার দিয়ে তার দুধ পান করেন। এই দুধের চাহিদা তাদের মধ্যে দিন দিন বেড়েই চলেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.