৪টি এপ্রিল ফুল প্র্যাঙ্ক, যা গোটা বিশ্বকে বোকা বানিয়েছে

Odd বাংলা ডেস্ক: আজ ১ এপ্রিল, আজ সারা বিশ্বজুড়ে পালিত হয় এপ্রিল ফুল।এই দিনের নেপথ্যে রয়েছে বিভিন্ন প্রচলিত ইতিহাস।এবার জানুন বিশ্বজুড়ে প্রচলিত ৪টি এপ্রিল ফুল প্র্যাঙ্ক, যা গোটা বিশ্বের মানুষকে বোকা বানিয়েছিল-

সাল ১৯৪০ - ফিলাডেলফিয়ার ফ্র্যাঙ্কলিন ইনস্টিটিউট একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল যে বিশ্ব পরের দিন শেষ হবে।

বলা হয়েছিল, ‘আপনাদের সবচেয়ে খারাপ দুশ্চিন্তা, যে পৃথিবীটি শেষ হবে, আর একথা নিশ্চিত করেছে ফ্র্যাঙ্কলিন ইনস্টিটিউটের জ্যোতির্বিদরা। বিজ্ঞানীরা ভবিষ্যদ্বাণী করেছেন যে বিশ্বের শেষ হবে আগামীকাল বিকেল ৩টে-তে।

তাঁরা এপ্রিল ফুলের দিনে এই ভুয়া বিজ্ঞপ্তিটি প্রকাশ করে সকলকে বোকা বানানোর পরিকল্পনা করেছিল।

সাল ১৯৭৬ - বিবিসি ঘোষণা করেছিল যে পৃথিবীর মাধ্যাকর্ষণ একটি নির্দিষ্ট স্তরে হ্রাস পাবে এবং যারা যারা লাফ দেবে তারা খানিকটা হলেও বাতাসে ভাসবে! পরে, একাধিক ব্যক্তি ফোন করে দাবি করেছিল যে তারা এর প্রভাবটি অনুভব করেছে।

সাল ১৯৯৮ - নিউ মেক্সিকানস ফর সায়েন্স অ্যান্ড রিজন নিউজলেটারে দাবি করা হয়েছিল যে, আলাবামা রাজ্য আইনসভা গাণিতিক ধ্রুবক পাইয়ের মান ৩.১৪১৫৯ থেকে ৩.০ এর 'বাইব্লিক্যাল ভ্যালু' হিসাবে পরিবর্তন করার পক্ষে ভোট দিয়েছে। শীঘ্রই নিবন্ধটি ইন্টারনেটে ছড়িয়ে পড়ে এবং সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এটি পরে এপ্রিল ফুলের প্র্যাঙ্ক হিসাবে প্রকাশিত হয়েছিল।

সাল ২০০৮ - বিবিসি তার সিরিজ ‘মিরাকলস অব এভোলিউশন’-এর অংশ হিসাবে উড়ন্ত পেঙ্গুইনের একটি ভিডিও ক্লিপ চালিয়েছিল। পরের দিন, বিবিসি জানিয়েছিল যে এটি কেবলমাত্র একটি অ্যানিমেটেড প্র্যাঙ্ক ভিডিও যা এপ্রিল ফুলের জন্য তৈরি করা হয়েছিল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.