রত্ন বা মাদুলি নয়, আপনার ভাগ্য বদলাবে এই গাছগুলি


Odd বাংলা ডেস্ক: সবাই চায় জীবনে উন্নতি করতে। সবাই চায় একটু ভালোভাবে থাকতে, সুখে শান্তিতে থাকতে। কেউই চায় না তার জীবনে কোনো রকম বাধা বিপত্তি আসুক। আর এই ভালো থাকার জন্য অনেকেই বিভিন্ন আংটি ধারন করেন, কেউ কেউ আবার জ্যোতিষের পরামর্শ নেন, অনেক রত্ন মাদুলি ধারন করেন। অনেকে বাস্তুশাস্ত্রে বিশ্বাস করেন। বাস্তুর উন্নতির জন্য অনেক কিছু করে থাকেন।

বর্তমানে চারিদিকে বিভিন্ন অটাল্লিকা হয়ে যাওয়াতে আমাদের চারিপাশে অনেক গাছ কেটে ফেলা হচ্ছে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এমত অবস্থায় বাড়ির ভিতরে গাছ লাগান অর্থাৎ ঘরের কোন হয়ে উঠুক সবুজ। যেমন বাইরের গাছ বাইরের দূষণ আটকাতে সহায়তা করে, তেমনই বাড়ির ভিতরের গাছ ঘরের দূষণ আটকাতে সাহায্য করে।

বাস্তুমতে বেশ কিছু গাছ আছে যা ঘরের পরিবেশকে শুদ্ধ করে তোলে। জ্যোতিষ মতে রত্ন বা মাদুলি ছাড়াও বেশ কিছু গাছ আছে যা বাড়ির উন্নতিতে সাহায্য করে। বাস্তুমতে সেই গাছগুলো ঘরে রাখা খুব জরুরী। আজ সেই গাছ সম্পর্কেই আপনাদের জানাবো।

হলুদ গোলাপ - বাস্তুশাস্ত্রের সেরা রঙ হল হলুদ। তাই ঘরে হলুদ গোলাপ থাকা খুব শুভ বলে মনে করা হয়। ঘুম থেকে উঠে হলুদ গোলাপ দেখলে চঞ্চল মন শান্ত হয়ে যায়। তুলসি ঃ- তুলসীর গুনের কথা সকলেরই জানা। সর্দি কাশিতে ওসুধ হিসাবে দারুন কাজ করে তুলসী। বাস্তুমতে তুলসী গাছ থাকলে বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর হয়ে যায়।

মানি প্ল্যান্ট - যেভাবেই বসানো হোক না কেনো, বাড়ির সদস্যদের উপর মানি প্ল্যান্ট সব দিক থেকে শুভ প্রভাব বিস্তার করে। বাস্তুমতে মানি প্ল্যান্ট পজিটিভ এনার্জি ছড়ায়। বাড়ির উত্তর পূর্ব দিকে মানি প্ল্যান্ট থাকলে সমস্ত নেগেটিভ এনার্জি দূর হয়ে যায়। মানি প্ল্যান্ট ক্ষতিকারক সিএফসি ও ওজোন গ্যাস শুষে নিয়ে আমাদের রক্ষা করে।

জুঁই - বাস্তুশাস্ত্রবিদের মতে জুঁই গাছ বাড়িতে পজিটিভ এনার্জি আনে। বাড়িতে বয়ে আনে সৌভাগ্যের বাতাস। মানা হয় জুঁই ঘরে থাকলে তা ভালোবাসা ও অর্থ আকর্ষণ করে। এই ফুল ভগবান বিষ্ণু ও শিবের খুব পছন্দের, তাই এই গাছ বাড়িতে থাকলে ইতিবাচক ভাবনা জাগ্রত হয়।

লাকি বাম্বু - বাস্তুকাররা বলছেন এই গাছ সুখী গ্রারস্থের চিহ্ন। এটি গৃহের সদস্যদের সৌভাগ্য বাড়িয়ে দেয়। বাস্তুমতে এই গাছ থেকে পজিটিভ এনার্জি নির্গত হয়। জেড প্ল্যান্ট ঃ- এই গাছ একপ্রকার পাতা বাহার গাছ। বাস্তুমতে এই গাছ সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে। এছাড়াও বাস্তুমতে স্নেকপ্ল্যান্ট ও ক্লেভার পাতা সৌভাগ্যের প্রতীক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.