১৮ ইঞ্চি উচ্চতা বিশিষ্ট পৃথিবীর সবচেয়ে ছোট সাধুবাবা ইনি,মাথায় হাত রাখলেই ঘটছে মিরাকেল!


Odd বাংলা ডেস্ক: বিবিধের মাঝে মহামিলনের দেশ হল ভারতবর্ষ। কাশ্মীর থেকে কন্যাকুমারী-তে খুঁজলে আজও পাওয়া যায় বিভিন্ন বিস্ময়কর ঘটনা। তেমন এক অবাক করা ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছে কুম্ভ মেলাতে। এখানে এক সাধু সকলের নজর কেড়েছেন। ৫৫ বছর বয়সী এই নাগা সাধুর নাম নারায়ণ নন্দ গিরি মহারাজ। কিন্তু কুম্ভমেলায় তো হাজার হাজার সাধু আসে। তাঁদের মধ্যে তিনিই কেন আলাদা করে নজর কাড়লেন? রহস্য অবশ্য রয়েছে সাধুবাবার শরীরে। 

এই ৫৫ বছরের নাগা সাধুর উচ্চতা মাত্র ১৮ ইঞ্চি। পৃথিবীর সব থেকে কম উচ্চতার সাধু বাবা তিনি। গলায় নানা রকমের রুদ্রাক্ষের মালা। মাথায় তিলক কাটা। ১৮ ইঞ্চির এই সাধু বাবা হাঁটতে পারেন না। সারাদিন বসেই থাকেন। তাঁর পায়ের আকারও খুবই ছোট। তবে মুখ ও হাতের পাতা দেখলে বোঝার উপায় নেই তিনি সত্যিই এতটা কম উচ্চতার একজন মানুষ। 

তবে কম উচ্চতার কারণেই এই সাধু বাবা নজর কেড়েছেন সকলের। সম্প্রতি ট্যুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে এই সাধুবাবাকে। তিনি হাত উঁচু করে সকলকে আর্শীবাদ করছেন। বহু মানুষ তাঁকে একবার প্রণাম করতে ও চোখের দেখা দেখতে এসেছেন। এবং সকলের বক্তব্য সাধু বাবা মাথায় হাত রাখলেই নাকি ভাল হয়ে যাচ্ছে মন। সুস্থ হয়ে যাচ্ছে শরীর। তবে এর সত্যতা যুক্তি দিয়ে যাচাই করাটা হয়তো ঠিক হবে না, কারণ পুরোটাই বিশ্বাসের ব্যাপার। আবার যুক্তি তর্কের বাইরেও তো অনেক মিরাকেল হয়। এ হয়ত তেমনই কিছু। তবে আপাতত ভাইরাল এই সাধুবাবা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.