আন্তর্জাতিক অলিম্পিক দিবসে,দেখে নিন সেরা ৫ অলিম্পিক পদক বিজয়ীদের

Odd বাংলা ডেস্ক: আজ আন্তর্জাতিক অলিম্পিক দিবসে, দেখে নিন সেরা ৫ অলিম্পিক পদক বিজয়ীদের এবং কার ঝুলিকে কটি স্বর্ণপদক রয়েছে- 

মাইকেল ফেল্পস - ২৩টি স্বর্ণপদক

আমেরিকান সাঁতারু মাইকেল ফেল্পস মোট ২৩টি অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন যা একটি বিশাল ব্যবধানে সর্বাধিক সংখ্যক স্বর্ণের পদক।মাইকেল ফেল্পস-এর কথায়,“আপনি কোন কিছুকে সীমাবদ্ধ করে রাখতে পারবেন না। আপনি যত বেশি স্বপ্ন দেখবেন, তত বেশি আপনি পাবেন”।

লারিসা ল্যাটিনিনা - টি স্বর্ণপদক

জিমন্যাস্ট লারিসা ল্যাটিনিনা জিমন্যাস্ট হিসাবে সর্বাধিক অলিম্পিক স্বর্ণপদকের রেকর্ড করেছেন, মোট ৯টি।লারিসা ল্যাটিনিনা বলেন,"আমি খুশি যে, এই বিশ্বে এমন কোনও মানুষ আছেন, যিনি আমার রেকর্ডটি কাটিয়ে উঠতে পারেন"।

পাভো নুরমি -৯টি স্বর্ণপদক

ফিনিশ লং ডিসটেন্স রানার পাভো নুরমি, যিনি ‘ফ্লাইং ফিন’ নামেও পরিচিত, তাঁর নামে ৯টি স্বর্ণপদক রয়েছে।পাভো নুরমি বিশ্বাস করেন, “মন সবই। পেশী- রাবারের টুকরো। আমি যা কিছু, তা আমার মনের জন্যই”।

মার্ক স্পিটজ - ৯টি স্বর্ণপদক

আমেরিকান সাঁতারু মার্ক স্পিটজ ৯টি অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন, এর মধ্যে সাতটি তিনি মিউনিখের ১৯৭২ সালের অলিম্পিকের সময় জিতেছিলেন। মার্ক স্পিটজ বলেন, "আপনি যদি প্রস্তুতি নিতে ব্যর্থ হন তবে আপনি ব্যর্থ হতে প্রস্তুত"।

কার্ল লুইস - ৯টি স্বর্ণপদক

আমেরিকান ট্র্যাক এবং ফিল্ড অ্যাথলেট কার্ল লুইস ৯টি অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন।কার্ল লুইস-এর কথায়,“আপনাকে এমন কিছু করতে আপনার মনকে মুক্ত করতে হবে যা আপনি করার কথা ভাবেন না। কখনও না বলবেন না ”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.