টাইপ করেন নাক-মুখ দিয়ে! JNU-র এই কম্পিউটার অপারেটরের ঝুলিতে রয়েছে ৯টি বিশ্ব রেকর্ড


Odd বাংলা ডেস্ক: আপাতভাবে দেখে বোঝার উপায় নেই এই সাধাসিধে মানুষটির ঝুলিতে রয়েছে নামের সঙ্গে জুড়ে রয়েছে ৯টি ওয়ার্ল্ড রেকর্ড। ইনি হলেন বিনোদ কুমার চৌধুরী। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অপারেটর। তাঁর কাজ ডেটা এন্ট্রি করা।

কী-বোর্ডে গতির নেশায় যেন বুঁদ বিনোদ কুমারচৌধুরী। করোনার জেরে লকডাউনে গতবছরই একটি রেকর্ড গড়েছেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অপারেটর। ২০১৪ সালে নাক দিয়ে দ্রুততম টাইপিং করার রেকর্ড গড়েছেন বিনোদ কুমার চৌধুরী।নাক দিয়ে ৪৪.৩০ সেকেন্ডে তিনি ১০৩টি অক্ষর টাইপ করেছিলেন। এছাড়া, চোখ বন্ধ করে টাইপ করা ও মুখে কাঠ রেখে সবচেয়ে স্পিডে টাইপ করার রেকর্ডও রয়েছে তাঁর ঝুলিতে।

বিনোদ কুমার চৌধুরী নিজের বাড়িতে দরিদ্র ও বিশেষভাবে সক্ষম ছেলেমেয়েদের জন্য একটি কম্পিউটার সেন্টারও চালান। সেই কম্পিউটার সেন্টারেই বিশ্ব রেকর্ডগুলির ছবি রয়েছে।বিনোদ কুমার চৌধুরী জানিয়েছেন, ছোটবেলা থেকেই গতি পছন্দ করেন তিনি। ছোটবেলায় খেলাধূলার প্রতি অত্যন্ত আগ্রহ থাকলেও স্বাস্থ্যের কারণে খেলাধূলা নিয়ে এগিয়ে যেতে পারেননি। তবে বড় হয়ে কম্পিউটারের কী-বোর্ডেই যেন সেই গতির আবেগ ফিরে পান তিনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.