দাড়ি কাটার জন্য প্রধানমন্ত্রীকে ১০০ টাকা পাঠালেন এক চা বিক্রেতা


Odd বাংলা ডেস্ক: বিগত দেড় বছর ধরে করোনা সংক্রমণ ও লকডাউনের প্রভাব সবথেকে বেশি পড়েছে নিম্নবিত্ত সাধারণ মানুষের উপরই, যার  ব্যতিক্রম নন মহারাষ্ট্রের বারামতীর বাসিন্দা অনিল মোরেও। হাসপাতালের উল্টোদিকে ছোট্ট একটি গুমটি ঘরে চায়ের দোকান চালিয়ে কোনওমতে দিন গুজরান হয় অনীল মোরের। তবুও নিজের সম্বল পুঁজি থেকে ১০০ টাকা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য। আর এই টাকা তিনি পাঠিয়েছেন প্রধানমন্ত্রীকে দাড়ি কাটার জন্য!

দেশে চলতে থাকা করোনা মহামারীকে রুখতে বারবার লকডাউনের পথে হেঁটেছে দেশ, আর তাতেই বিরাট প্রভাব পড়েছে তাঁর ব্যবসায়। সেই কারণেই রাগ থেকেই  প্রধানমন্ত্রীকে মানি অর্ডার করে ১০০ টাকা পাঠালেন। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী মোদী নিজের দাড়ি বাড়াচ্ছেন। কিন্তু আমার মনে হয়, সত্যিই যদি কিছু বাড়ানো প্রয়োজন হয়ে থাকে, তা হল কর্মসংস্থান। তাঁর উচিত দেশের টিকাকরণের গতি বাড়ানো, স্বাস্থ্য পরিকাঠামোকে মজবুত করা। গত দুটি লকডাউনের কারণে সাধারণ মানুষ যে সমস্যায় পড়েছে, তা দূর করা উচিত প্রধানমন্ত্রীর।”

তবে প্রধানমন্ত্রীকে অসম্মান করার জন্য তিনি টাকা পাঠাচ্ছেন না বলেই জানান। তাঁর যুক্তি, “আমি প্রধানমন্ত্রীকে অত্যন্ত সম্মান করি এবং উনি যেভাবে আজ আমাদের দেশের প্রধানমন্ত্রী হয়ে উঠেছেন, সেই প্রচেষ্টা ও কর্মফলকেও সাধুবাদ জানাই। আমি নিজের জমানো টাকা থেকেই ওনাকে ১০০ টাকা পাঠাচ্ছি যাতে উনি দাড়ি কেটে আমাদের আসল সমস্যাগুলির উপর নজর দেন।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.