হাত খরচের টাকা রেড ভলান্টিয়ারদের হাতে তুলে দিলেন নার্সিং ট্রেনিংয়ের ছাত্রী


Odd বাংলা ডেস্ক: মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা নার্সিং প্রশিক্ষণে দারুণ ব্যস্ততা ইসলামপুরের সানন্দিতার। জেলাজুড়ে রেড ভলান্টিয়াদের একের পর এক মানবিক কাজ দেখে দারুণ উৎসাহিত সানন্দিতা মজুমদার। রেড ভলান্টিয়ারদের কাজকে প্রসারিত করতে এবং তাদের সহযোগিতার উদ্দেশ্য তাঁর হাত খরচের থেকে জমিয়ে রাখা অর্থ তুলে দিলেন ইসলামপুর রেড ভলান্টিয়ারদের হাতে ।

ঘটনাক্রমে নিখিল বঙ্গ শিক্ষক সমিতির ইসলামপুর জোনাল কমিটির পক্ষ থেকে সমিতির সদস্য কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত শিক্ষক শিবপদ দাসের স্মরণে এক সংক্ষিপ্ত অনুষ্ঠান আয়োজন করে ইসলামপুরে। এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনার জন্যে বেছে নেওয়া হয়েছিলো নার্সিং ট্রেনিংয়ের ছাত্রী সানন্দিতাকে। সেই অনুষ্ঠানে ইসলামপুরের রেড ভলান্টিয়ারদের হাতে আর্থিক সাহায্য তুলে দিলো নিজে হাতেই। 

এবিটিএ এর পক্ষ থেকে রেড ভলান্টিয়ারদের কাজের সুবিধার্থে ও তাদের সুরক্ষার জন্য পিপিই কিট, স্যানিটাইজার, অক্সিমিটার, অক্সিজেন ফ্লো মিটার সহ বিভিন্ন সরঞ্জাম তুলে দেওয়া হয় সমিতির তরফ থেকে। সানন্দিতা তার হাত খরচের টাকা জমিয়ে ইসলামপুরের রেড ভলান্টিয়ারদের হাতে টাকা তুলে দিয়ে জানায়, সারা রাজ্যের সাথে ইসলামপুরেও রেড ভলান্টিয়াররা কোভিড আক্রান্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে। জীবনের ভয়কে তুচ্ছ করে করোনা সংক্রামিতদের পাশে যখন কেউ নেই তখন ছুটছে রেড ভলান্টিয়াদের দল। তাতে করে তাদের হাতে সামান্য এইটুকু সহযোগিতা করতে পেরে খুশি।

এদিনের অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুবল ভৌমিক ও তাঁর স্ত্রী প্রণতি পাল ভৌমিক রেড ভলান্টিয়ারদের হাতে মোট দশ হাজার টাকার চেক তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার চিকিৎসক উজ্জ্বল রায়, বিজ্ঞান মঞ্চের নেতা পার্থ প্রতিম ভদ্র, সোমনাথ মজুমদার, ইসলামপুর হাসপাতালের নার্সিং ইনচার্জ প্রমুখ। রেড ভলান্টিয়ারদের কাজের প্রশংসা করেন এবং করনীয় সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন ও পরামর্শ দেন চিকিৎসক গবেষকরা। এছাড়াও উপস্থিত ছিলেন বিকাশ দাস, তাপস দাস, গৌতম বর্মন, সুজন দাস ও  অরুণাভ ভাওয়াল প্রমুখ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.