করোনা আবহে কন্যাশ্রী প্রকল্পের টাকায় মাস্ক বিলি, বাঁকুড়ার ছাত্রীকে কুর্নিশ জানাবে বাংলা


Odd বাংলা ডেস্ক: করোনা আবহে একেবারে ব্যতিক্রমী কাজ করে সকলকে চমকে দিল বাঁকুড়ার ইন্দাসের স্কুলছাত্রী পায়েল নন্দী। কন্যাশ্রী প্রকল্পের টাকায় সকলকে মাস্ক বিলি করে চমকে দিয়েছে সে। তার কৃতিত্বকেই স্বীকৃতি জানাবে রাজ্য সরকার। আগামী ১৪ আগস্ট পায়েলের হাতে তুলে দেওয়া হবে কন্যাশ্রী পুরস্কার।

এস এন পাঁজা হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী পায়েল,বাঁকুড়ার (Bankura) গোবিন্দপুরের নন্দীপাড়ার বাসিন্দা সে। বাবা, মা, ছোট ভাই ছাড়া আর কেউ নেই তার। বাবা মাছচাষ করে সংসার চালান। মা গৃহবধূ। ছোট থেকেই পায়েল মেধাবী ছাত্রী হিসাবে এলাকায় পরিচিত। স্কুলের বার্ষিক পরীক্ষায় প্রথম কিংবা দ্বিতীয় হয় সে। ছোটবেলা থেকেই মানুষের কষ্ট, দুঃখ একটু বেশিই যেন স্পর্শ করে তাকে।  অসহায়দের পাশে দাঁড়ানোও তার অভ্যাস।

করোনা আবহে পায়েল অনেককেই দেখেছে যাঁরা শুধুমাত্র টাকার জন্য মাস্ক (Mask) পরতে পারছেন না। সেই সমস্ত মানুষদের ভাইরাসের কবল থেকে দূরে রাখার কথা মাথায় আসে তার। তাই একদিন বাবার সঙ্গে ব্যাংকের পথে হাঁটা দেয় সে। সেখানে গিয়ে নিজের কন্যাশ্রীর অ্যাকাউন্ট থেকে টাকা তোলে পায়েল। মেয়ে টাকা দিয়ে কী করবে, তা প্রথমে বুঝতে পারেননি তার বাবাও। পরে পায়েল জানায় ওই টাকা দিয়ে কেনা মাস্ক সে একশো দিনের কাজের শ্রমিক এবং পথচারীদের মধ্যে বিলি করতে চায়। মেয়েকে বাধা দেননি বাবা। মাস্ক বিলি করে সকলের নজর কাড়ে পায়েল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.