যেসব বলিউড অভিনেত্রীরা কখনওই নিজের পদবী ব্যবহার করেন না

Odd বাংলা ডেস্ক: একজন সাধারণ মানুষ থেকে একজন সেলিব্রিটি হওয়ার জার্নিটি কিন্তু মোটেই সহজ নয়। রুপোলি পর্দায় বড় তারকা হওয়ার জন্য একটি আকর্ষণীয় নাম থাকা খুবই জরুরী। তাই যে নাম নিয়ে তাঁরা বেড়ে ওঠেন, অভিনয়ে জগতে এসে তাঁরা অনেকেই কিন্তু নিজেদের নাম পরিবর্তন করে ফেলেন, কেউ হয়তো নতুন নাম ধারণ করেন অনেকে আবার নিজেদের পদবী ব্যবহার করেন না। শুধুমাত্র নামেই খ্যাতি লাভ করেন। এক ঝলকে দেখে নিন সেইসব তারকাদের যাঁরা নামের সঙ্গে পদবী ব্যবহার করেন না। 


১) রেখা- বলিউড সেনশেসন রেখার রেখার আসল নামটি খুব কম মানুষই জানেন। অভিনেত্রী রেখার আসল নাম হল ভানুরেখা গণেশান। তবে বলিউডে তাঁর কেরিয়ারের শুরুতেই তিনি তাঁর নাম রেখা করে নিয়েছিলেন।

২) তাব্বু- চলচ্চিত্র জগতের অন্যতম সেরা অভিনেত্রী, তাব্বুর পুরো নাম তাবসাসুম হাশমি। তবে চলচ্চিত্র জগতে প্রবেশের আগে নিজের নামটি ছোট করে তাব্বু করে নিয়েছিলেন তিনি। 

৩) শ্রীদেবী- বলিউডের অন্যতম সুন্দরী এবং সফল অভিনেত্রী হলেন শ্রীদেবী। চলচ্চিত্র জগতে নিজের কেরিয়ার শুরু করেছিলেন দক্ষিণী ছবি দিয়ে। এরপর বলিউডেও একরে পর এক হিট ছবি উপহার দিয়ে দর্শকের খুব কাছের মানুষ হয়ে উঠেছিলেন শ্রীদেবী। তাঁর আসল নাম শ্রী আম্মা ইয়াঙ্গের আয়াপ্পান। তবে শ্রীদেবী নামেই মানুষের মনে আজীবন রয়ে যাবেন তিনি। 

৪) কাজল- বলিউডের সিংহামের সুন্দরী স্ত্রী কাজল কিন্তু নিপাট বাঙালি। পরিচালক শমু মুখোপাধ্যায় এবং অভিনেত্রী তনুজার কন্যা কাজলের পদবী কিন্তু মুখোপাধ্যায়। তবে বাবা-মা'র মধ্যে বিচ্ছেদের পর কাজল তাঁর পদবী ব্যবহার করা বন্ধ করেছিলেন।

৫) আসিন- গজিনী এবং রেডি- খ্যাত অভিনেত্রী অসিনও তাঁর পদবী ব্যবহার না করেই শুধুমাত্র নাম নিয়েই বলিউডে পা রেখেছিলেন। তার পুরো নাম অসিন থোট্টুমকল। সাধারণ মানুষ যাতে তাঁর নাম সহজেই মনে রাখতে পারেন, সেই কারণেই নিজের পদবী ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। 

৬) হেলেন- নৃত্যশিল্পী হিসেবে তো বটেই পাশাপাশি অভিনেত্রী হিসাবেও হেলেন কিন্তু তাঁর নিজের সময়ের সেরাটা উপহার দিয়েছেন দর্শকদের। তাঁর পুরো নাম হেলেন অ্যানি রিচার্ডসন। বলিউডে তিনি হেলেন নাম নিয়েই পা রেখেছেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.