টাকার বিনিময়ে বিক্রি হচ্ছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম! জালিয়াতি রুখতে যে নির্দেশিকা নবান্নের



Odd বাংলা ডেস্ক: লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প ঘোষণা হতেই সাইবার ক্যাফেতে দেদার বিকোচ্ছে ফর্ম। সাধারণ মানুষ যাতে জালিয়াতির শিকার না হয় তার জন্যে আগেই সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনীয় ফর্ম যাতে নকল না হয় তার জন্য ইতিমধ্যেই ব্যবস্থা নিয়েছে প্রশাসন। কোনও ধরনের সমস্যা থাকলে সেই অভিযোগ জানানোর জন্য নির্দিষ্ট হেল্পলাইন রয়েছে। এক ঝলকে দেখে নেওয়া যাক প্রতারণা রুখতে প্রশাসনের তরফ থেকে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে -


১. আগামী ১৬ আগস্ট থেকে রাজ্যে শুরু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্পের শিবির।

২. এই শিবিরে বিশেষ ব্যবস্থা থাকছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের উপভোক্তাদের জন্য।

৩. সেখানকার নির্দিষ্ট কাউন্টার থেকে যে ফর্ম পাওয়া যাবে তা পূরণ করে সেখানে জমা দিতে হবে। 

৪. কোনভাবেই যাতে কোনো উপভোক্তা প্রতারিত না হন তার জন্য প্রতিটি ফর্মে কম্পিউটার জেনারেটেড ইউনিক নম্বর দেওয়া থাকছে। সেই ৫. ৫. নম্বর রাখা থাকবে সরকারি আধিকারিকের কাছেও।


নবান্ন সূত্রে খবর, বেশ কয়েকটি জায়গা থেকে নির্দিষ্ট হেল্পলাইনে অভিযোগ আসছে যে টাকার বিনিময়ে ফর্ম বিক্রি হতে পারে।এ বিষয়ে আগে থেকেই সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকদের। কেবলমাত্র লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের শিবির থেকেই ফর্ম পাওয়া যাবে, অন্য কোনও ফ্রম গৃহীত হবে না বলে জানানো হয়েছে। 


উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে ইস্তাহারে মহিলাদের আর্থিক স্বচ্ছলতার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, ক্ষমতায় ফিরলে প্রতি মাসে পরিবারের মহিলাদের হাত খরচ দেবে সরকার। সেই মতো তফসিলি জাতি ও উপজাতির মহিলাদের মাসে ১০০০ টাকা এবং অন্যান্য মহিলাদের মাসে ৫০০ টাকা দেওয়া হবে। ১৬ আগস্ট থেকে শুরু হবে ফর্ম ফিলাপ।১ সেপ্টেম্বর মহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে সেই ভাতা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.