৪৫-এও যৌন জীবনে থাকুক রোমাঞ্চ!

Odd বাংলা ডেস্ক: কাজের চাপে এবং জীবনযাত্রায় পরিবর্তনের কারণে আজকাল ৩০ বছরের পর থেকেই কমে আসছে ছেলেদের যৌন উত্তেজনা। শুধু তাই নয়, অনেক ছেলেই দীর্ঘক্ষণ কোলে ল্যাপটপ রেখে কাজ করেন। এতে কমছে ছেলেদের স্পার্ম কাউন্টও, এমনটাই বলছে সমীক্ষা। আর ৪০-এ পৌঁছনোর পর দেখা দিচ্ছে আরও নানা সমস্যা। যৌন মিলনে অনিচ্ছাই শুধু নয়, তার সঙ্গে যুক্ত হচ্ছে সুগার, কোলেস্টেরলের মতো নানা ব্যাধি। ৪০ এর পরেও কি থাকতে চান তরতাজা যুবক? সেই সঙ্গে ধরে রাখতে চান দুর্দান্ত যৌন জীবন? তাহলে এই টিপস আপনার জন্যেই।

প্রতিদিন নিয়ম করে মেডিটেশন করুন

বিজ্ঞাপনের ফাঁদে পড়ে কোনও ওষুধ নয়, ভরসা রাখুন যোগ এবং মেডিটেশনে। সেই সঙ্গে অবশ্যই চিকিৎসকের সঙ্গে কথা বলে নিন। এছাড়াও উচ্চরক্তচাপ, সুগার, কোলেস্টেরল, ট্রাইগ্লিসারাইড এসবও নিয়ন্ত্রণে রাখুন। কারণ এসব কিছু থাকলেই শরীরে সমস্যা আসে। ঠিক করে রক্ত চলাচল হয় না। সেখানে থেকে কোশে ফ্যাট জমে অনেক সময়ই। আর তাই ওজন নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি নিয়মিত শরীরচর্চাও করতে হবে।

যৌন মিলনের সময়ে যে ভুলগুলি মেয়েদের এড়ানো উচিত!

আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন না

নিজের মনে বিশ্বাস রাখুন। টেস্টোস্টেরনের ক্ষরণ কমে যাচ্ছে এই ভেবে আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন না। আর চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনও রকম হরমোনের ওষুধ না খাওয়াই ভালো। বরং ছ'মাস অন্তর নিজের জন্য যাবতীয় হরমোনের পরীক্ষা করিয়ে রাখবেন।

ঠিক বিয়ের পরই দম্পতিরা Sex সংক্রান্ত কী কী সমস্যায় পড়েন? জানাল সমীক্ষা

কাউন্সেলিং করান

৪০ এর পরও যৌন জীবন অক্ষুন্ন রাখতে হলে নিয়মিত সেক্স বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। কারণ অনেক সময় কাজের চাপ, পরিবারে অশান্তি ইত্যাদি কারণে হতাশা আসে। আর হতাশা আসলেই যৌন জীবনে সেই ছাপ পড়বেই। আর তাই মনের দিক থেকে সুস্থ থাকুন। একজন সেক্স বিশেষজ্ঞ আপনাকে নানা পরামর্শে পজিটিভ থাকতে সাহায্য করবেন। আর এর প্রভাব পড়বে আপনার যৌন জীবনে।

সঙ্গীর সঙ্গে কথা বলুন


৪০ এর পর থেকে মেয়েদের যৌন উত্তেজনাও কমতে শুরু করে। আর তাই যৌন জীবনে আপনার সঙ্গী কতটা আগ্রহী সে বিষয়ে আগেই কথা বলে নিন। হতেই পারে তিনি অন্য রকম যৌন চাহিদা পেতে চাইবেন। উভয়েই যাতে যৌন জীবনে সুখে থাকতে পারেন সেই চেষ্টা করুন।

বয়সের সঙ্গে যৌন উত্তেজনার যোগ কোথায়? জানুন সব তথ্য...

সেক্সের জন্য নির্ধারিত সময় রাখুন

শরীর ও সম্পর্কের প্রতি অবশ্যই যত্ন নিতেই হবে। কাজের চাপ, অফিসের সমস্যা সব সময় থাকবেই। আর তাই নিয়ম করে সেক্সের জন্যও সময় রাখুন। কারণ জীবনে বিশেষ কিছু মুহূর্ত থাকে, যা সম্পর্কের ক্ষেত্রে খুবই দামি। আর দম্পতিদের দীর্ঘ সম্পর্ক উপভোগ করার জন্য অবশ্যই নিজের মতো সময় কাটাতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.