মাতঙ্গিনী অসমের! লালকেল্লায় বেফাঁস প্রধানমন্ত্রী, ক্ষমা চাওয়ার দাবি তৃণমূলের



Odd বাংলা ডেস্ক: লালকেল্লায় বেফাঁস প্রধানমন্ত্রী! ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসে ভাষণ দিতে গিয়ে স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরাকে অসমের বাসিন্দা বলে উল্লেখ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে তুমুল বিতর্ক। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্যের সমালোচনায় সরব বিরোধীরাও। এহেন মন্তব্যের জন্য প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, এমন দাবি করেছেন রাজ্য সম্পাদক তথা তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।


এই প্রসঙ্গে টুইট করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, ‘মাতঙ্গিনী হাজরা অসমের? প্রধানমন্ত্রী কি পাগল হলেন? নিজে জানেন না। আবেগ নেই। অন্যের লিখে দেওয়া ভাষণ পড়ে নাটক করতে গেলে এই হয়। এটা বাংলার প্রতি অপমান। প্রধানমন্ত্রী ক্ষমা চান। ওঁদের পূর্ব মেদিনীপুরের গদ্দারও ক্ষমা চেয়ে বিবৃতি দিন।’


উল্লেখ্য, ৭৫তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় দাঁড়িয়ে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী মহিলাদের স্মরণ করছিলেন প্রধানমন্ত্রী। ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ-সহ একাধিক মহিলা যোদ্ধাকে সম্মান জানান তিনি। বিভিন্ন রাজ্যের বীরাঙ্গনাদের নামের পাশাপাশি উচ্চারিত হয় তমলুকের মাতঙ্গিনী হাজরার নাম। কিন্তু তাঁকে বাংলার স্বাধীনতা যোদ্ধা হিসেবে পরিচয় দেওয়ার বদলে অসমের বীরাঙ্গনা বলে দাবি করেন প্রধানমন্ত্রী। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.