বিশেষ কারণে হিন্দু ধর্ম ত্যাগ করেন, টাকার অভাবে পড়াশোনাও বেশি দূর করতে পারেননি জনি লিভার

Odd বাংলা ডেস্ক: ভারতীয় সিনেমায় হাস্যকৌতুক দিয়ে হিন্দি সিনেমার পর্দা মাত করে রাখা জনি লিভার, তাঁর অসাধারণ অভিনয় দক্ষতার জন্যই মানুষের মনে চির রঙিন হয়ে থাকবেন। অভিনয়ের ক্ষেত্রে কোও একটি ছবির নাম নিলে অন্যায় করা হবে। পর্দার পাশাপাশি তীঁর ব্যক্তিজীবনও কিন্তু বেজায় বর্ণময়। রইল তাঁর সম্পর্কে অজানা কিছু তথ্য।

১) জনি লিভারের আসল নাম জন রাও প্রকাশ রাও জানুমালা। অন্ধ্রপ্রদেশে একটি হিন্দু পরিবারে জন্ম হয় তাঁর। কিন্তু তাঁর সন্তানের ক্যান্সার ধরা পড়ার পর তিনি স্থির করেন যে ছেলে যদি সুস্থ হয়ে ওঠে, তাহলে তিনি খ্রীষ্টধর্ম গ্রহণ করবেন। সেইমতোই ছেলের সুস্থ হয়ে ওঠার পরই খ্রীষ্ট ধর্ম গ্রহণ করেন তিনি। 

২) পড়াশোনায় ভাল হওয়া সত্ত্বেও বেশিদূর পর্যন্ত পড়াশোনা তিনি করতে পারেননি। আর্থিক অসুবিধার কারণে ক্লাস ৭ পর্যন্ত পড়েই পড়া ছেড়ে দিতে বাধ্য হন তিনি। 

৩) অনেকেই জানেন না তাঁর নাম জনি লিভার আসলে দিয়েছিলেন হিন্দুস্থান লিভার লিমিটেড কোম্পানীর শ্রমিকরা। জনি লিভারের বাবা হিন্দুস্থান লিভারে চাকরি করতেন। বাবার সঙ্গে কোম্পানির শ্রমিকদের সঙ্গে দেখা করে তিনি ঊর্ধতন কর্মচারীদের নকল করছিলেন, সেই কারণেই শ্রমিকরা তাঁর নামকরণ করেন জনি লিভার। এই নামটিই তিনি বহন করে আসছেন।

৪) বিখ্যাত অভিনেতা সুনিল দত্ত তাঁর মঞ্চ অভিনয় দেখে মুগ্ধ হয়ে তাঁকে 'দর্দ কা রিশতা' ছবিতে অভিনয়ের সুযোগ দেন। সেটিই ছিল তাঁর প্রথম সিনেমায় কাজ। 

৫) জনি লিভারের ছোট ভাই জিমি মোসেসও একজন স্ট্যান্ডআপ কমেডিয়ান। এমনকী তাঁর ছোট মেয়ে জ্যামি লিভারও একজন কৌতুক অভিনেতা হিসাবে যথেষ্ট নাম করেছেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.