ভারতের একমাত্র সমকামি সম্রাট, রাজসভায় প্রবেশাধিকার দেওয়া হয়েছিল পতিতাদের




Odd বাংলা ডেস্ক: ভারতের আইন সমকামকে স্বীকার করে নিলেও সাধারণ মানুষ সমকামি শুনলে এখনও নাক উঁচু করে। কিন্তু জানেন কি ভারতের ইতিহাসে এমন একজন সম্রাট ছিলেন যিনি সমকামে বিশ্বাসী ছিলেন? তাঁর নাম সুলতান কুতুবুদ্দিন মুবারক শাহ। তাকে অনেকে উদ্ভট সম্রাটও বলতেন।
        রাজসভাতে মাঝে মাঝেই তিনি নারীর পোশাক পরে আসতেন। এমন কি পুরুষদের নিয়ে নারীর মতো নাচতেও দেখা গিয়েছিল এই সম্রাটকে। কপালে নাকি টিপও পরতেন এই সম্রাট। তবে তিনি ব্যাপক প্রতাপশালীও ছিলেন। যাঁকে পছন্দ হত না তাকে বের করে দিতেন রাজসভা থেকে। শুধু তাই নয়, তার ইচ্ছেতেই সম্রাটের দরবারে রাজ্যের বারাঙ্গনাদের হল অবাধ প্রবেশাধিকার। দরবারে এসব নারীদের সাথে চটুল কথাবার্তায় মত্ত থাকতেন সম্রাট। কতো গণ্যমান্য ব্যক্তি সেই সভায় উপস্থিত থাকত। তা সত্ত্বেও কেউ প্রতিবাদ করেনি সম্রাটের এই অদ্ভুত খোমখেয়ালি আচরণের।
রাজসভাতে পরতেন নারীদের পোশাক, ঘুরতেন পুরুষের হাত ধরে, Image Source: Google

এরকমটা শোনা যায় যে সম্রাট একবার রূপান্তরকামীদের সভার মাঝখানে নাচার জন্য আমন্ত্রন জানিয়ে ছিলেন। দেশ-বিদেশের অতিথিরা লজ্জায় সেই রাজসভা ত্যাগ করেন। এর উত্তরে তিনি নাকি তাদের বিদ্রুপ করে বলেছিলেন। যে এই রূপান্তরকামীরাও মানুষ। তাদের বিদ্রুপ করতে পারেন আপনারা কিন্তু তাদের সম্মান করতে পারেন না? 
Blogger দ্বারা পরিচালিত.