চুরির পর চিরকুটে একি লিখল চোর !

Odd বাংলা ডেস্ক: গল্পের রঘু ডাকাত! নাকি টানটান ক্রাইম ওয়েব সিরিজের নয়া প্লট! চুরির ধরণ আর হারিয়ে যাওয়া জিনিস ফেরত পাওয়ার শর্তাবলি দেখে এমনটা মনে হওয়া অস্বাভাবিক নয়।
পশ্চিম মেদিনীপুরের ডেবরার পশং এলাকা থেকে রাতে চুরি হয়েছে পাঁচজন চাষির পাওয়ার টিলারের যন্ত্রাংশ। এটুকু শুনে মনে হতে পারে এ আর নতুন কি! নেহাতই মামুলি চুরি। তবে চমক রয়েছে এর পরে।

সকালে পাঁচজন চাষি মাঠে গিয়ে দেখতে পান, পাওয়ার টিলারে ঝুলছে ছোট একটি চিরকুট। তাতে লেখা, চুরি হয়ে যাওয়া যন্ত্রাংশ ফেরত পেতে কাঠ চেরাই মিল মালিকের সঙ্গে যোগাযোগ করতে হবে। পরে তারা চিরকুট অনুয়ায়ী কাঠ চেরাই মিলের মালিকের সঙ্গে যোগাযোগ করে অন্য এক ব্যক্তির সন্ধান পান।

সূত্র ধরে এগোতে গিয়ে মেলে ফোন নম্বর। পর্দার আড়ালে থেকে এক ব্যক্তি ওই ফোন নম্বরে জানান, অনলাইনে টাকা হস্তান্তর করলে বলে দেওয়া হবে কোথায় রাখা রয়েছে চুরি করা যন্ত্রাংশ। এ ঘটনায় তারা পুলিশের লিখিত অভিযোগ করেছেন।

ডেবরার এসডিপিও দীপাঞ্জন ভট্টাচার্য বলেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। আমরা এমন অভিযোগে কড়া পদক্ষেপ নিচ্ছি। তবে পূর্ব মেদিনীপুরের নরঘাট এলাকার কয়েকজন চোর দীর্ঘ বছর ধরেই এমন কারবারে যুক্ত। বিভিন্ন এলাকায় থাকা স্থানীয় মানুষের সঙ্গে মিলে তারা এই কারবার চালাচ্ছে।

এ ক্ষেত্রে ব্যবহার করা হয় ভুয়া নম্বর। চুরির পর ওই নম্বরেই যোগাযোগ করতে বলা হয়। তবে চোরদের সঙ্গে থাকে না সামগ্রী। নির্দিষ্ট এলাকায় সামগ্রী লুকিয়ে রেখে তারা টাকার দাবি করে। অনলাইন মাধ্যমে টাকা দিলে তবে গোপন জায়গা বলে দেয় চোরেরা। সেখানে গেলেই মেলে চুরি যাওয়া সামগ্রী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.