রাতভর প্রবল বৃষ্টি ! আহিরীটোলা লেনে হুড়মুড়িয়ে ভাঙল বাড়ি, চলছে উদ্ধারকাজ



Odd বাংলা ডেস্ক: রাত বাড়তেই শুরু মুষলধারে বৃষ্টি। টানা বৃষ্টির জেরে বুধবার সকালে ভেঙে পড়ল উত্তর কলকাতার আহিরীটোলা লেনে একটি দোতলা বাড়ির একাংশ। ধ্বংসস্তূপের তলায় আটকে এক শিশুকন্যা সহ তিনজন। এর মধ্যে দু'জনকে উদ্ধার করে নিয়ে আসা সম্ভব হলেও শিশুটি এখনও ভাঙা অংশের তলায় চাপা পড়ে আছে বলে আশঙ্কা। উদ্ধারকাজে নেমেছে পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী শশী পাঁজা।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, জরাজীর্ণ এই বাড়িটির একাংশ এদিন সকাল সাড়ে ৬টা থেকে পৌনে ৭টা নাগাদ ভেঙে পড়ে। বিকট আওয়াজ শুনে স্থানীয়রা ছুটে আসেন। খবর দেওয়া হয় পুলিশকে। ৯ নম্বর আহিরীটোলা লেনের ওই দোতলা বাড়িটিকে পুরসভার তরফে বিপজ্জনক হিসেবেই চিহ্নিত করা হয়েছিল। দমকলের অনুমান, টানা বৃষ্টিতে আরও নরম হয়ে পড়ে বাড়িটির ভীত। দেওয়াল ধসে গিয়ে শেষ পর্যন্ত ভেঙে পড়ে সেটি।ভেঙে পড়া চাঙড় সরাতে গ্যাস কাটারের ব্যবহার করেন দমকল কর্মীরা। দীর্ঘক্ষণের চেষ্টায় আটকে থাকা পরিবারের দু'জনকে উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের মধ্যে এখনও এক শিশু আটকে রয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স প্রস্তত রাখা হয়েছে।


উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যে থেকেই কলকাতায় দমকা হাওয়া বইতে শুরু করে। সেই সঙ্গে শুরু হয় বৃষ্টি। রাতভর ভারী বৃষ্টি চলে কলকাতা ও তার পার্শবর্তী অঞ্চলগুলিতে। হাওয়া অফিসের পূর্বাভাস আজ সকালে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। তার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। কোথাও কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের দেওয়া রিপোর্ট অনুযায়ী, বুধবার বিকেলের দিকে কিছুটা হলেও বৃষ্টির তীব্রতা কমবে।


প্রসঙ্গত এই ভারী বৃষ্টির প্রভাবে বড় কোনো ক্ষয়ক্ষতি এড়াতে প্রস্তুতি নিয়েছে কলকাতা পুলিশের দুর্যোগ মোকাবিলা বিভাগ। সবমিলিয়ে তৈরি হয়েছে অন্তত ২২ টি টিম।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.